শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন

বান্দরবানে অস্ত্র, গুলি ও ড্রোন সিগন্যাল জ্যামারসহ বিপুল সরঞ্জাম উদ্ধার

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

মিয়ানমার সীমান্তে সন্ত্রাসীদের আস্তানায় বিজিবির অভিযান 
বান্দরবান রাঙামাটি মিয়ানমার সীমান্তের কাছে সন্ত্রাসীদের একটি আস্তানায় অভিযান চালিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এই সময় সেখান থেকে অস্ত্র গোলাবারুদ ড্রোন সিগন্যাল জ্যামারসহ বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার ভোরে গোপন সূত্রে খবর পেয়ে ধোম্পানি ছড়া এলাকায় আস্তানায় এই অভিযান চালায় রুমা বিজিবি ব্যাটেলিয়ানের সদস্যরা। তবে ওই আস্তানাটি ঠিক কোন সন্ত্রাসী গ্রুপের ছিল তা এখনো জানা যায়নি।
বিজিবি রুমা ব্যাটেলিয়ানের অধিনায়ক লে: কর্নেল হাসিবুল হক জানিয়েছেন, মিয়ানমার সীমান্তের ত্রি সীমানার কাছে ধোম্পানি ছড়ার পাহাড়ি গভীর অরণ্যে একটি সন্ত্রাসী গ্রুপ আস্তানা গেড়েছে এমন খবর পাওয়ার পর সেখানে ভোর রাতে বিজিবির সদস্যরা অভিযান চালায়। তবে অভিযানের খবর পেয়ে ওই আস্তানা থেকে ফাঁকা গুলি ছোড়ে শটকে পড়ে সন্ত্রাসীরা। পরে সকালে ওই আস্তানা ঘেরাও করে অভিযান চালিয়ে উদ্ধার করা হয় দু’টি কার্বাইনসহ ছয়টি বিভিন্ন ধরনের অস্ত্র, ২১ রাউন্ড গুলি, একটি ড্রোন, একটি অত্যাধুনিক সিগন্যাল জ্যামারসহ বিপুল পরিমাণ সরঞ্জাম। বর্তমানে ওই এলাকায় আরো অস্ত্র সরঞ্জাম থাকতে পারে এই আশঙ্কায় সেখানে আরো তল্লাশি চালানো হচ্ছে। স্থানীয়রা ধারণা করছেন, অস্ত্র সরঞ্জামগুলো কুকিচির ন্যাশনাল ফ্রন্ট কেএনএফের হতে পারে। তবে বিজিবির পক্ষ থেকে এ বিষয়ে এখনো কিছু বলা হয়নি।
ধারণা করা হচ্ছে, উদ্ধারকিত অত্যাধুনিক সিগন্যাল জ্যামার দিয়ে সন্ত্রাসী নিরাপত্তা বাহিনীর ব্যবহৃত ওয়ারলেস, মোবাইল ও ড্রোনের সিগন্যাল বন্ধে ব্যবহার করতো। উল্লেখ্য, সন্ত্রাসী তৎপরতা দমনে বান্দরবানের বিভিন্ন এলাকায় নিরাপত্তা বাহিনী গত এক বছরের বেশি সময় ধরে অভিযান চালাচ্ছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com