মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১১:২৩ অপরাহ্ন

হত্যাচেষ্টার মামলা: ৫ দিনের রিমান্ডে জ্যাকব, মাহবুব আরা ৩ দিনের

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪
আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব ও মাহবুব আরা (গিনি) ছবি : সংগৃহীত

পৃথক দুটি হত্যাচেষ্টা মামলায় সাবেক উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবকে পাঁচ দিন এবং সাবেক হুইপ মাহবুব আরাকে (গিনি) তিন দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত। ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আদালতের ম্যাজিস্ট্রেট রাবেয়া বেগম আজ মঙ্গলবার এই আদেশ দেন।
আদালতসংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, বিএনপির সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিনকে গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে সাভার থানায় করা মামলায় সাবেক উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবকে পাঁচ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত। এ ছাড়া বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রবিউস সানিকে হত্যাচেষ্টা মামলায় সাবেক হুইপ মাহবুব আরা গিনির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
পুলিশের ভাষ্যমতে, ভোলা-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক পরিবেশ ও বন উপমন্ত্রী জ্যাকবকে গতকাল সোমবার রাতে রাজধানীর গুলশান থেকে গ্রেপ্তার করা হয়। আর মাহবুব আরাকে ধানমন্ডি থেকে গ্রেপ্তার করা হয়। আদালতসংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবকে সাভার থানায় করা হত্যাচেষ্টা মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করে পুলিশ। পরে তাঁকে ওই মামলায় সাত দিন রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়। অন্যদিকে আসামিপক্ষ থেকে রিমান্ডে নেওয়ার আবেদন নাকচ করে জামিনের আবেদন করা হয়। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত তাঁর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
রাজধানীর ঢাকার অদূরে আমিনবাজারে ২০১২ সালের ৯ ডিসেম্বর বিএনপির নেতৃত্বাধীন ১৮–দলীয় জোটের কর্সূচিতে পুলিশ লাঠিপেটা করে। সেদিন সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আলমসহ অনেক নেতা–কর্মী গুলিবিদ্ধ হন। এ ঘটনার এক যুগ পর গত ১২ সেপ্টেম্বর মামলা হয়। মামলায় আসামির তালিকায় আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের নাম রয়েছে।
আশুলিয়া থানায় করা বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র রবিউস সানি হত্যাচেষ্টা মামলায় সাবেক হুইপ মাহবুব আরাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করে পুলিশ। পরে তাঁকে সাত দিন রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়। আসামিপক্ষ থেকে রিমান্ডে নেওয়ার আবেদন নাকচের আবেদন করা হয়। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত মাহবুব আরা গিনির তিন দিনের রিমান্ড মঞ্জু করেন। গত ৪ আগস্ট আশুলিয়ার বাইপাইল এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলছিল। আন্দোলনে অংশ নেওয়া আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী রবিউস সানি গুলিবিদ্ধ হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। সুস্থ হওয়ার পর গত ১১ সেপ্টেম্বর তিনি আশুলিয়া থানায় মামলা করেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com