বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ০৬:৩৯ অপরাহ্ন

ক্রস ফায়ারের নামে হত্যার বিচার দাবীতে মানববন্ধন

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০২৪

সাভারে যুবদল নেতা নয়ন হত্যা মামলায় এনামসহ আসামী ৮, তদন্তে পিবিআই
সাভারে ক্রস ফায়ারের নামে ৮ বছর পূর্বে পৌর যুবদলের সাংগঠনিক সম্পাদক শাহ আলম নয়নকে হত্যার বিচার দাবীতে গত মঙ্গলবার মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সাভার বাসস্ট্যান্ডে এলাকাবাসীর ব্যানারে অনুষ্ঠিত এ মানববন্ধনে স্থানীয় বিএনপির নেতাকর্মী ও নিহতের আত্মীয় স্বজনসহ নানা শ্রেণী পেশার মানুষ
অংশগ্রহণ করেন। এছাড়া এ হত্যাকান্ডে ডাক্তার এনামসহ ৮জনকে আসামী করে মামলার আবেদন করা হয়েছে। আদালত আবেদনটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছে।
মানববন্ধনে অনেকের মধ্যে উপস্থিত ছিলেন সাভার পৌর ছাত্রদলের সাবেক সভাপতি বিশিষ্ট ব্যবসায়ি ওবায়দুর রহমান অভি, সাভার সদর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান ইউসুফ, পৌর বিএনপির সহ-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাভার পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আকবর হোসেন, নিহত যুবদল নেতার সহোদর সাবেক দুই ছাত্রদল নেতা আহসান উল্লাহ খোকন ও মাসুদ আলম লিটন, সাবেক ছাত্রদল নেতা নাঈমুল ইসলাম নঈম, পৌর শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম আরিফ প্রমুখ।
মানববন্ধনে অংশ নিয়ে বক্তারা বলেন, শাহ আলম নয়ন ছিলেন এলাকার জনপ্রিয় একজন যুবনেতা। এরশাদ বিরোধী আন্দোলনকালে ছাত্র নেতা হিসেবে তার রাজনীতিতে আত্মপ্রকাশ হয়েছিল। তিনি ছিলেন সাভার পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক। পরবর্তীতে স্বৈরাচারী শেখ হাসিনা সরকার বিরোধী আন্দোলন কর্মসূচীতে সরব ছিলেন তিনি। যার ফলে সরকার পুলিশ বাহিনী দিয়ে তাকে ক্রস ফায়ারের নামে নির্মমভাবে হত্যা করে।
তারা বলেন, সরকার হিংসা পরায়ন হয়ে তার বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করে। ফলে তিনি রাজধানীর মোহাম্মদপুরে স্ত্রী সন্তান নিয়ে বসবাস করতেন। সাভার মডেল থানা পুলিশের এস আই তন্ময় বিশ^াসের নেতৃত্বে একদল পুলিশ তাকে ২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর সেখান থেকে আটক করে ক্রস ফায়ারে মেরে ফেলার ভয় দেখিয়ে কয়েক দফায় প্রায় ১০ লাখ টাকা নেয়। তারপরও তাকে হত্যা করে। এ বিষয়ে আদালতে ইতোমধ্যে একটি মামলা দায়ের করতে করা হয়েছে যা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত করছে। তদন্তের পরে আবেদনটি নিয়মিত মামলা হিসেবে রুজু হবে।
মানববন্ধনে অংশ নিয়ে বক্তারা শাহ আলম নয়ন হত্যার সুষ্ঠু তদন্ত করে দায়ী পুলিশ সদস্য ও জড়িত অন্যান্যদের বিচার বিচার দাবী করেন। পরিবারের পক্ষ হতে জানানো হয়, শাহ আলম নয়ন হত্যাকান্ডে সাবেক প্রতিমন্ত্রী ডাক্তার এনামুর রহমান জড়িত। মামলায় তাকে আসামী করা হয়েছে। কারণ তিনি তখন মিডিয়ায় বক্তব্য দিয়ে ইতোমধ্যে ৫ জনকে ক্রসফায়ারে দিয়েছি বলে স্বীকারউক্তি দিয়েছিলেন। এতে প্রমাণিত হয় তিনি শাহ আলম নয়নকে পুলিশের মাধ্যমে হত্যা করিয়েছেন।
এ ছাড়া মামলার আর্জিতে তৎকালী ঢাকা জেলা পুলিশ সুপার হাবিবুর রহমান, সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুর রহমান, ওসি এস এম কামরুজ্জামান, ওসি (তদন্ত) মাহফুজুর রহমান, এস আই তন্ময় বিশ^াস, এ এস আই আহসান কবির ও কনস্টেবল মামুনকে আসামী করা হয়েছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com