শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন
শিরোনাম ::
দেশীয় সাংস্কৃতিক সংসদের কালচারাল লিডারশিপ প্রোগ্রাম অনুষ্ঠিত বেরোবিতে চাকরি হল শহীদ আবু সাঈদের বোনের সাহিত্যে নোবেল জিতলেন দক্ষিণ কোরিয়ার লেখক হান কাং ২৪ ঘণ্টার মধ্যে সাবের হোসেন কীভাবে জামিনে মুক্তি পেলেন, প্রশ্ন রিজভীর এবি পার্টির নতুন আহ্বায়ক আব্দুল ওহাব (মিনার) দেশে বাবা-মায়ের সঙ্গে পূজার আনন্দ উপভোগ করা অন্যরকম ব্যাপার: মন্দিরা চক্রবর্তী টানা ছুটিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট গণতন্ত্র মানে মানুষের স্বাধীনতা ও মৌলিক অধিকার নিশ্চিত করা : তারেক রহমান ইসরাইলের বিরুদ্ধে ‘গণহত্যা’ মামলায় দক্ষিণ আফ্রিকার পক্ষে যোগ দিয়েছে বলিভিয়া বিএনপির সভামঞ্চে সবাই যেন আওয়ামী লীগ নেতাকর্মী!

আটক অর্ধশত জেলে: মিয়ানমার নৌবাহিনীর গুলিতে বাংলাদেশি জেলে নিহত, গুলিবিদ্ধ ২

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪

বঙ্গোপসাগরে সেন্টমার্টিনের অদূরে মিয়ানমার নৌবাহিনীর ছোড়া গুলিতে বাংলাদেশি এক জেলে নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন আরও দুজন। গতকাল বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী। নিহত জেলের নাম ওসমান গণি (৩২)। তিনি টেকনাফের শাহপরীর দ্বীপ কোনাপাড়ার মৃত বাচা মিয়ার ছেলে। আহতরা হলেন স্থানীয় সুলতান আহমেদের ছেলে মোহাম্মদ রাজু ও শফি উল্লাহর ছেলে মোহাম্মদ রফিক।
স্থানীয়দের বরাত দিয়ে ইউএনও আদনান চৌধুরী জানান, বুধবার (৯ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে সেন্টমার্টিন দ্বীপ ও মিয়ানমারের মধ্যবর্তী বঙ্গোপসাগরের বাংলাদেশ অংশে মাছ ধরার ট্রলার লক্ষ্য করে মিয়ানমারের নৌবাহিনী। এসময় ছয়টি ট্রলারের ৫০-৬০ জন জেলেকে তারা আটক করেন। গুলিতে জেলে ওসমান গণি নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন আরও দুজন। তিনি আরও বলেন, আজ সকালে জেলেদের পরিবারের সদস্যরা বিষয়টি আমাকে জানান। পরে জানতে পেরেছি দুপুর ১২টার দিকে মিয়ানমার নৌবাহিনী বাংলাদেশ কোস্টগার্ডের কাছে একটি ট্রলারসহ জেলেদের হস্তান্তর করেছে। বর্তমানে একটি ট্রলার ও নিহত ব্যক্তির মরদেহসহ ১১ জন জেলে নিয়ে কোস্টগার্ড শাহপরীর দ্বীপ জেটিতে পৌঁছেছে। সবশেষ তথ্য অনুযায়ী, মিয়ানমার কর্তৃপক্ষ বাকি পাঁচটি ট্রলারসহ বাকি জেলেদের ছেড়ে দেয়নি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলেও জানান ইউএনও।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com