শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন

ঢাকা নাট্যদলের উদ্বোধনী মহড়া

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪

“আনবক্স ইমোশন” এই স্লোগান কে ধারণ করে অনেক আগেই “ঢাকা নাট্যদল” প্রতিষ্ঠিত হলেও তার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হলো এখন।
বিশিষ্ট নাট্যকার ও নাট্য পরিচালক মজেদুর হাসুর সভাপতিত্বে মোহাম্মদ আব্দুল আহাদ সোয়েবের সঞ্চালনায় উক্ত মহাড়ায় উপস্থিত ছিলেন সুজনের মিরপুর শাখার সভাপতি জনাব ইয়াকুব বিশ্বাস, বাংলাদেশ সাংস্কৃতিক কেন্দ্রের মিডিয়া সভাপতি হাবিবুল্লাহ সিকদার, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সহকারী অ্যাটর্নি জেনারেল জনাব সুলতান মাহমুদ বান্না, অভিনেতা সাইদ আজাদ এবং উপস্থিত ছিলেন ঢাকা নাট্য দলের নাট্য কর্মীবৃন্দ।
অনুষ্ঠানে ইয়াকুব বিশ্বাস বলেন নাটক সমাজের দর্পণ এবং সমাজ পরিবর্তনের হাতিয়ার। মানুষের দেশীয় ও ধর্মীয় সংস্কৃতিকে ধারণ করেই সামনে এগিয়ে যেতে হবে।
সহকারি অ্যাটর্নি জেনারেল বলেন “আমাদের নাটকে ন্যায় ও ইনসাফ শিক্ষা দিতে হবে অনৈতিকতা নাটক থেকে দূর করতে হবে তবেই বাংলাদেশে আদর্শ সমাজ প্রতিষ্ঠিত হবে যেখানে কোন অন্যায় থাকবে না।
বিসিএ’র মিডিয়া বিভাগের সভাপতি বলেন ভয়-ভীতি ও পক্ষপাতিত্ব দূর করে সঠিক ও সত্য দর্শন নাটকের মাধ্যমে মানুষের কাছে তুলে ধরতে হবে।
সঞ্চালক আ. আহাদ সোয়েব বলেন আমাদের এই আনুষ্ঠানিক যাত্রা ইনশাআল্লাহ অনন্তকাল চলবে আমাদের পরবর্তী প্রজন্ম আমাদের এই নাট্য আন্দোলনকে সামনে এগিয়ে নিবে এভাবেই সত্য ও সুন্দর প্রচারে আমরা জেগে থাকবো সকল মানুষের মাঝে।
সভাপতি মাজেদুর হাসু জানান “ঢাকা নাট্যদল মঞ্চ নাটক ও পথনাটকের পাশাপাশি ভিজুয়াল নাটকও নির্মাণ করবে যা টেলিভিশন, ইউটিউব ও ফেসবুকে প্রচার করা হবে। ফলে দুরদুরন্তের দর্শকদের মাঝেও বিনোদন ও শিক্ষা ছড়িয়ে যাবে; আমরা মানুষের সফলতা এবং ন্যায়ের সঙ্গী হয়ে থাকতে চাই; চাই সকল স্তরের দর্শকদের সমর্থন।”
অনুষ্ঠানে প্রায়ত নাট্যকার শাহ আলম নূর এর মাগফেরাত কামনা করা হয় এবং আগামী মাস হতে ঢাকা নাট্য দল বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে তাদের নতুন নাটকের মহড়া শুরুর সিদ্ধান্ত গ্রহণ করে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com