রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন

ইমার্জিং এশিয়া কাপে শুভ সূচনা বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ২০ অক্টোবর, ২০২৪

ইমার্জিং এশিয়া কাপে দারুণ শুরু বাংলাদেশের। প্রথম ম্যাচেই পেয়েছে জয়ের দেখা। উদ্বোধনী ম্যাচে হংকংকে হারিয়েছে তরুণ টাইগাররা। রিপন ম-লের দারুণ বোলিংয়ের পর ব্যাট হাতে আকবর আলী পথ দেখান দলকে।
শুক্রবার হংকংয়ের বিপক্ষে ৫ উইকেটে জিতেছে বাংলাদেশ। ওমানের আল আমারাত স্টেডিয়ামে ৮ উইকেটে ১৫০ রানে থামে হংকং। জবাবে ১৮.২ ওভারে জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশ ‘এ’ দল। বাংলাদেশের জয়ে বৃথা গেছে হংকংয়ের বাবর হায়াতের দুর্দান্ত এক ইনিংস। ৭ ছক্কায় ৬১ বলে ৮৫ রান করেন এই ব্যাটার। তিনি ছাড়া অবশ্য আর কেউ তেমন দাঁড়াতেই পারেননি। ২০ বলে দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রান করেন নিজাকাত খান।
তৃতীয় ওভারে তিন বলের মাঝে জোড়া উইকেট নিয়ে হংকংকে বড় ধাক্কা দেন রিপন। এরপর আবার ১৮তম ওভারেও জোড়া শিকার করেন তিনি। মাঝে হায়াত-নিজাকাতের মাঝে গড়ে উঠে ৬৩ বলে ৬৫ রানের জুটি।
রিপন ২৪ রানে নেন ৪ উইকেট। ১টি করে উইকেট নেন আবু হায়দার, রেজাউর রাজা, রাকিবুল হাসান ও মাহফুজুর রাব্বি। জবাব দিতে নেমে জিশান আলম ও পারভেজ হোসেন মিলে ৩২ রানের উদ্বোধনী জুটি গড়লেও তা এসেছে ২৯ বলে। দুই ওপেনারের কেউই হাত খুলে খেলতে পারেননি। পারভেজ করেছেন ২৬ বলে ২৮, জিশান করেন ১১ বলে ১১।

৩ নম্বরে উইকেটে আসা সাইফ হাসানও ফিরেছেন ৬ বলে ৫ রান করে। ৭.৫ ওভারে ৫৫ রানে ৩ উইকেট হারায় টাইগাররা। সেখান থেকে বাংলাদেশকে ম্যাচে ফেরান তাওহীদ হৃদয় ও আকবর আলি। দু’জনে গড়েন ৩৪ বলে ৫৪ রানের জুটি। তাওহিদ ২২ বলে ২৯ রান করে থামেন। তবে অধিনায়ক আকবর ছিলেন আরও আক্রমণাত্মক। তিনি ২৪ বলে করেছেন ৪৫ রান। তাতে জয়ের পথে এগিয়ে যায় বাংলাদেশ। আর শেষ দিকে শামীম পাটোয়ারীর ১৫ বলে ১৯* রানে সহজ জয় পায় বাংলাদেশ। হংকংয়ের হয়ে ১২ রানে ৩ উইকেট নেন ইহসান। একটি করে উইকেট পান আতীক ইকবাল ও নাসরুল্লা




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com