মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন

দ্রুত নির্বাচনের পরিবেশ নিশ্চিত করুন, সরকারকে : ডা. জাহিদ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

অন্তর্বর্তীকালীন সরকারকে দ্রুত নির্বাচনের পরিবেশ নিশ্চিত করার জন্য আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডা. এজেডএম জাহিদ হোসেন। গতকাল সোমবার রাজধানীর শেরেবাংলাস্থ চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদেন শেষে তিনি এ আহ্বান জানান। এরআগে যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদসহ অন্য নেতাদের দেশে আগমন উপলক্ষে তাদেরকে নিয়ে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানান ডা. জাহিদ।
তিনি বলেন, অনেকে বলেন সংখ্যানুপাতিক অনুযায়ী না কী সংসদে আসন থাকতে হবে। আমরা স্পষ্টভাবে বলতে চাই, ১৯৭১ সালে দেশ স্বাধীন হওয়া পর থেকে সংসদীয় আসন অনুযায়ী নির্বাচন হয়ে আসছে। এখানে কেউ চাইলে সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতি চাপিয়ে দিতে পারবে না। জনগণ সিদ্ধান্ত নেবে কোন প্রক্রিয়া নির্বাচন হবে। আর সংবিধান অনুযায়ী যে নির্বাচন পদ্ধতি বাংলাদেশে আছে, সেটি অব্যাহত থাকবে বলে মনে করে বিএনপি। বিএনপির পক্ষ থেকে দেয়া ৩১ দফায় লিখিত আছে, বিএনপি কী ধরনের সংস্কার চায়। সেই ৩১ দফা বাস্তবায়নে জন্য আমরা অন্তর্র্বতী সরকারকে বলবো দ্রুত নির্বাচনের পরিবেশ সৃষ্টি করুন।
এক প্রশ্নের জবাবে জাহিদ হোসেন বলেন, ভারত একটি স্বাধীন দেশ। ভারত তার দেশকে অন্য দেশের বিরুদ্ধে রাজনৈতিকভাবে ব্যবহার করার জন্য দেবে, এটা আমরা মনে হয় না। ভারতের রাজনীতিবীদ ও সরকার এত বোকা বলে আমি বিশ্বাস করি না। যারা এধরনের খবর ছড়াচ্ছেন তারা মাঠ গরম করার জন্য এগুলো করছেন। বাস্তবে তারা মাঠে নামুক, দেখুক জনগণ তাদের গ্রহণ করে কী না।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com