শুক্রবার, ১০ মে ২০২৪, ০৬:২৬ পূর্বাহ্ন
শিরোনাম ::
চিতলমারীতে জমি সংক্রান্ত বিরোধে প্রাণ নাশের হুমকি : থানায় জিডি গজারিয়ায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে চমক দেখালেন মীনা খাগড়াছড়িতে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান আজিজ উদ্দিন বগুড়া ও জয়পুরহাটে উপজেলা পরিষদ নির্বাচনে যারা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জামালপুর সদর উপজেলা পরিষদে বিজন কুমার চন্দরকে বিজয়ী ঘোষণা ডিমলায় শান্তিপূর্ণ পরিবেশে উপজেলা পরিষদ নির্বাচন মেলান্দহে দুগ্ধ সমবায় প্রকল্পের সদস্যদের মাঝে ঋণের চেক বিতরণ গলাচিপায় জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ তারাকান্দায় অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে বিএনপির ত্রাণ নুরে আলম সিদ্দিকী শাহীন নাজিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত

লোকজন আগের মতো আর টেস্ট করাতে আসেন না: স্বাস্থ্যমন্ত্রী

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ১৪ নভেম্বর, ২০২০

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা একটি অজানা ভাইরাস। বিশ্বের বিভিন্ন দেশেই এ ভাইরাসের সংক্রমণ বেড়েছে। আমাদের দেশে দিন দিন করোনাভাইরাসের সংক্রমণের হার কমে যাওয়ায় লোকজন আগের মতো আর টেস্ট করাতে আসেন না। তবে দ্বিতীয় ধাপে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মাস্ক ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে। গতকাল শনিবার (১৪ নভেম্বর) দুপুরে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবের কার্যক্রম উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।
তিনি আরো বলেন, আমেরিকায় করোনাভাইরাসের জন্য যে ওষুধ ব্যবহার করা হয় আমাদের দেশেও ঠিক একই ঔষধ ব্যবহার করা হচ্ছে। করোনার প্রথম দিকে দেশে মাত্র একটি আরটি পিসিআর ল্যাব ছিল আর এখন দেশে ১১৫টি আরটি পিসিআর ল্যাব রয়েছে। যার মাধ্যমে মানুষ করোনাভাইরাসের পরীক্ষা করাতে পারছে। তিনি বলেন, করোনাভাইরাসের জন্য আমরা অক্সফোর্ড ভ্যাকসিন গ্রহণ করছি। বিশ্বের সবচেয়ে ভালো ভ্যাকসিন ম্যানুফ্যাকচারাল ইন্ডিয়ার সাথে চুক্তি করা হয়েছে। যখনই তারা তৈরি করবে এবং বাজরজাত করার অনুমতি পাবে তখনই আমরা ভ্যাকসিন পেয়ে যাব।
কর্নেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ওই মেডিক্যাল কলেজের প্রকল্প পরিচালক ডা. খান মো. আরিফ, স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক ফৌজিয়া খান, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com