শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন
শিরোনাম ::
ধনবাড়ীতে আধুনিক ব্যবস্থাপনা নিয়ে শুরু প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী রৌমারীতে বড়াইবাড়ী সীমান্ত যুদ্ধ দিবস পালিত মাধবদীতে জ্যান্ত কই মাছ গলায় ঢুকে কৃষকের মৃত্যু বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী কালীগঞ্জে কৃষক মাঠ দিবস ও কারিগরি আলোচনা লতিফ মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে মানববন্ধন নড়াইলের কালিয়া উপজেলার শ্রীনগর গ্রামে ভ্যানচালককে পুলিশি হয়রানির প্রতিবাদে মানববন্ধন বরিশালে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলার উদ্বোধন হাতিয়ায় দ্বীপ উন্নয়ন সংস্থার ক্যাম্পাসে বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েত স্মৃতি কর্ণার ও প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আমিরুল ইসলামের পক্ষে ছাত্রলীগের গণসংযোগ ও লিফলেট বিতরণ

কষ্টের জয়ে শীর্ষে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ১৫ নভেম্বর, ২০২০

ঘরের মাঠে খেলা। জয়ের ব্যবধানটা আরো বড় হতে পারত। কিন্তু নেইমারসহ কিছু প্লেয়ার ছিলেন মাঠের বাইরে। আর তা চোট ও করোনার কারণে। ফলে বড় জয় আসেনি। যে জয় এসেছে তাও অনেক কষ্টেরই। লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে শনিবার সকালে ১-০ গোলে ভেনিজুয়েলাকে পরাজিত করেছে ব্রাজিল। কষ্টের জয়ে আর্জেন্টিনাকে হটিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। টানা তিন ম্যাচে সেলেকাওদের পয়েন্ট পূর্ণ ৯। সেখানে সমান ম্যাচে সাত পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে চলে গেছে আর্জেন্টিনা। সমান ছয় পয়েন্ট নিয়ে যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে ইকুয়েডর ও উরুগুয়ে। টানা তিন ম্যাচ হারা ভেনিজুয়েলা রয়েছে নবম স্থানে। চোটের কারণে নিয়মিত স্কোয়াডে ছিলেন না হালের তারকা খেলোয়াড় নেইমার। একই কারণে ছিলেন না কুতিনহো ও ফাবিনো। করোনার কারণে ছিটকে গিয়েছিলেন ক্যাসিমিরো। ফলাফলে ব্রাজিলকে ঠিক ছন্দে দেখা যায়নি মাঝ মাঠে। তাও ভাগ্য ভালো, ফিরমিনোর জ্বলে উঠা। তার একমাত্র গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।
প্রথম দুই ম্যাচে হারা ভেনেজুয়েলাকে শুরু থেকেই চেপে ধরে ব্রাজিল। ৮ মিনিটে প্রথম উল্লেখযোগ্য আক্রমণেই বল জালে পাঠান গাব্রিয়েল জেসুস। তবে অফসাইডের জন্য গোল হয়নি। একের পর এক আক্রমণ করে গেলেও গোলের সুযোগ তৈরি করতে পারছিল না ব্রাজিল।২৯ মিনিটে অনেক দূর থেকে নিচু শটে চেষ্টা করেন ফিরমিনো। ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান ভেনেজুয়েলা গোলরক্ষক ফারিনেস। ৩৩ মিনিটে অবিশ্বাস্যভাবে গোল মিস ব্রাজিলের। জেসুসের পাস থেকে মাত্র ছয় গজ দূর থেকে লক্ষ্যে শট নিতে পারেননি রিশার্লিসন। আফসোসে পোড়ে সেলেকাও শিবির। প্রথমার্ধে গোল হয়নি তাই। দ্বিতীয়ার্ধের ৬৭ মিনিটে গোল খরা কাটে ব্রাজিলের। ভেনিজুয়েলার ডিফেন্ডার ওসোরিও বল ঠেকাতে পারেননি, বল পেয়ে যান ফিরমিনো, সহজ শটে বল জালে জড়ান তিনি (১-০)। শেষের দিকেও গোলের সুযোগ নষ্ট করে ব্রাজিল। লাতিন আমেরিকা অঞ্চলের অন্যান্য ম্যাচে কলম্বিয়াকে ৩-০ গোলে পরাজিত করেছে উরুগুয়ে। পেরুকে ২-০ গোলে হারিয়েছে চিলি। ৪ পয়েন্ট নিয়ে তালিকায় ছয় নম্বরে চিলি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com