বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৭:৩২ পূর্বাহ্ন




হোয়াটসঅ্যাপে কোন চ্যাট বেশি স্টোরেজ নেয়?

আইটি ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০




স্যোশাল মিডিয়া এখন আমাদের নিত্যসঙ্গী। এটি ছাড়া এখন বিশ্বের সিংহভাগ মানুষ চলতে পারে না। ঘুম থেকে উঠেই চাই স্মার্টফোন, আর সোশ্যাল মিডিয়ায় স্ক্রলিং। এখন হোয়াটঅ্যাপ অন্যতম একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া। হোয়াটসঅ্যাপ ছাড়া এখন চলা দায়।
ফেসবুকের এই সহযোগী সংস্থা জানিয়েছে, সারাদিনে পুরো বিশ্বে ১০ হাজার কোটি মেসেজ চালাচালি হয় হোয়াটসঅ্যাপে। তার মধ্যে শুধু টেক্সট নয়, রয়েছে ভিডিও, অডিও, ছবি আরও কত কী! এর ফলে মোবাইলের স্টোরেজ প্রচুর লাগে। বলা বাহুল্য, হোয়াটসঅ্যাপের সবচেয়ে বড় সমস্যা এই স্টোরেজ সমস্যা। একগাদা গ্রুপের কারণে দিনভার হাজারো ফাইল আদানপ্রদানের ফলে মোবাইলের স্টোরেজ ভর্তি হতে বাধ্য।
যদি মিডিয়া অটো ডাউনলোড অপশন অন থাকে তাহলে তো স্টোরেজ ভর্তি হবেই। তাই অপ্রয়োজনীয় চ্যাট ডিলিট করা ছাড়া উপায় নেই। তবে কোন চ্যাট আপনার মোবাইলে বেশি জায়গা খাচ্ছে সেটা জানার একটা উপায় আছে।
এবার জেনে নিন সে সম্পর্কে- প্রথম ধাপ: হোয়াটসঅ্যাপ খুলে একেবারে উপরে ডান দিকে তিনটে ডটে ট্যাপ করুন। তারপর সেটিংসে যান। দ্বিতীয় ধাপ: ডেটা এন্ড স্টোরেজ ইউসেজ অপশনে ট্যাপ করুন। এরপর ফোন স্টোরেজ দেখতে পাবেন। তৃতীয় ধাপ: এই অপশনে গেলে আপনি দেখতে পাবেন কোন চ্যাট কত স্টোরেজ নিচ্ছে। কতশত ছবি, ভিডিও, জিফ ইমেজ আর অন্য ফাইল জমে রয়েছে আপনার ফোনে। হোয়াটসঅ্যাপেও ফ্রি আপ স্পেস অপশন পাবেন একদম নিচে। এবার আপনি সরাসরি সব চ্যাট ডিলিট করবেন না চ্যাট ধরে ধরে দেখে অপ্রয়োজনীয় জিনিস ক্লিয়ার করবেন সেটা আপনার সিদ্ধান্ত।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com