শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন
শিরোনাম ::
বগুড়া শেরপুরে আগুনে পুড়লো পঁচিশ বিঘা জমির ভুট্টা ইসলামাবাদে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগে মানববন্ধন বীর মুক্তিযোদ্ধার নির্মাণাধীন দোকানে সন্ত্রাসী হামলা বাগেরহাট নানান আয়োজনে মে দিবস পালিত ভালুকা বিশেষায়িত পেঁয়াজ প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ কেন্দ্র উদ্বোধন বরিশালে জাতীয়তাবাদী শ্রমিকদলের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন কুড়িগ্রামের উলিপুরে ভুট্টা মাড়াইয়ে ব্যস্ত কৃষকেরা, দ্বিগুণ লাভের আশা নগরকান্দায় অগ্নিকান্ডে চারটি দোকান ঘর ভস্মীভূত দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি না হলে গণতন্ত্রের মুক্তি হবে না-কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার গলাচিপায় পুষ্টি সমন্বয় কমিটির সভা ও জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস পালিত

সচিবালয় অভিমুখী তাজরিন শ্রমিকদের মিছিলে পুলিশের বাধা

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ২২ নভেম্বর, ২০২০

সচিবালয় অভিমুখী তাজরিন ফ্যাশন লিমিটেডের শ্রমিকদের মিছিল বাধা দিয়েছে পুলিশ। শ্রম প্রতিমন্ত্রীর কাছে তিনটি দাবি জানাতে রওনা হওয়া মিছিলটি সচিবালয় ও প্রেসক্লাবের মধ্যে পুলিশ আটকে দেয়।

গতকাল রোববার (২২ নভেম্বর) দুপুর ১২টায় বাধাপ্রাপ্ত হওয়ার স্থানে সংক্ষিপ্ত সমাবেশ করেন তাজরিন শ্রমিকরা। এ সময় তাঁরা প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। পরে তিন সদস্যের প্রতিনিধি পাঠিয়ে তাঁদের দাবি তুলে ধরেন। সংক্ষিপ্ত সমাবেশে তাজরিন ফ্যাশনের শ্রমিক জরিনা বেগম বলেন, ‘দেশের মধ্যে ১০ লাখ রোহিঙ্গা নাগরিকের স্থান হয়, তাদের খাবারের ব্যবস্থা হয়। আমরা স্বাধীন দেশের নাগরিক অথচ আমাদের মাতৃভূমিতে আমরা নিরুপায় হয়ে আছি। আমাদের বেতন-ভাতা বিষয়ে কোনো আলোচনা হচ্ছে না, না খেয়ে থাকতে হচ্ছে আমাদের। আজ আমাদের দাবি নিয়ে শ্রম প্রতিমন্ত্রীর কাছে পেশ করতে চাই। সরকারের সিদ্ধান্ত আমরা শুনতে চাই, কী হবে আমাদের সেটা জানতে চাই।
জরিনা বেগম আরও বলেন, আমরা আজ ৬৬ দিন জাতীয় প্রেসক্লাবের সামনে আমাদের যৌক্তিক দাবিতে অবস্থান করছি। এ সময়ের মধ্যে আমাদের অনেকেই অসুস্থ হয়ে পড়েছে, আমাদের সন্তানরা রাস্তায় পড়ে আছে। আমাদের ন্যায্য পাওনা বিষয়ে কোনো আশ্বাস পাইনি। শ্রমিকরা যে তিন দাবি তুলে ধরেছেন সেগুলো হলো শ্রম আইনের ক্ষতিপূরণের ধারার বদল সাপেক্ষে সব আহত শ্রমিকদের জন্য সম্মানজনক ক্ষতিপূরণের ব্যবস্থা করতে হবে; সব আহত শ্রমিককে সম্মানজনক ও বাস্তবসম্মত পুনর্বাসনের ব্যবস্থা নিতে হবে এবং আহত শ্রমিকদের জন্য দীর্ঘমেয়াদি সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com