শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ১০:২৮ অপরাহ্ন




মিশা-জায়েদের পদত্যাগ দাবিতে প্রেসক্লাবে মানববন্ধন

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ২৫ নভেম্বর, ২০২০




বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানের পদত্যাগের দাবিতে আবারও মানববন্ধন করেছে সমিতির ‘বঞ্চিত’ শিল্পীরা। এবার এটা হয়েছে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে। গতকাল ২৫ নভেম্বর বেলা ১১টার দিকে এই মানববন্ধনে অংশ নেন সাদিয়া মির্জা, বেবি, পারভীন, ডেঞ্জার নাসিম, লিটনসহ বেশ কয়েকজন চলচ্চিত্র শিল্পী। তাদের বেশিরভাগই শিল্পী সমিতির সদস্যপদ হারানো সদস্য। তাদের দাবি, পদ ফিরিয়ে দিতে হবে এবং বর্তামান কমিটির প্রধান মিশা ও জায়েদকে পদত্যাগ করতে হবে।

সাদিয়া মির্জা তার বক্তব্যে বলেন, ‘সমিতি থেকে অবিলম্বে বিতর্কিত সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানকে পদত্যাগ করতে হবে। তারা যেটি করেছেন তা অন্যায়। আমাদের সদস্য পদ বাতিল করেছে এই কমিটি। অবিলম্বে এটিও ফিরিয়ে দিতে হবে। না হয় মিশা সওদাগর ও জায়েদ খানকে পদত্যাগ করতে বাধ্য করা হবে।’
নিজের কাজ প্রসঙ্গে এই শিল্পী জানান, তিনি ৬টি ছবিতে অভিনয় করেছেন। মুক্তির অপেক্ষায় আছে আরও কয়েকটি সিনেমা। কিন্তু মিশা ও জায়েদ উদ্দেশ্যপ্রণোদিত হয়ে সদস্য পদ বাতিল করেছে।
উপস্থিত আরও কয়েকজন এমন অভিযোগ করেন। তাদের বিরুদ্ধে এমন অভিযোগ করে আসছেন খল অভিনেতা জামাল পাটোয়ারি, অভিনেতা শান আরাফসহ অনেকে।
১৯ জুলাই মিশা-জায়েদের বিরুদ্ধে মানববন্ধন করেন শিল্পী সমিতির সদস্যপদ হারানো ১৮৪ সদস্য। এটি হয়েছিল বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) সামনে। পাশাপাশি চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৯টি সংগঠনও তাদের পদত্যাগ দাবি করে আসছে। ২০১৭-১৮ সালের শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে সমিতির মোট ভোটার সংখ্যা ছিল ৬২৪ জন। মিশা-জায়েদ প্যানেল নির্বাচিত হওয়ার পর এ তালিকা নেমে এসেছে ৪৪০ জনে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com