শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৮:৫৬ অপরাহ্ন
শিরোনাম ::
আজ জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণ করবেন প্রধানমন্ত্রী ‘২৫৩ পরিবারের পরিচয় পোস্টারিং করা হবে: নুরুলহক নুর তাপস-খোকনের ভুল বোঝাবুঝির অবসান হবে: তাজুল ইসলাম কোথাও ধানের শীষের এজেন্টকে দেখিনি: মাহবুব তালুকদার এলাকাবাসীর প্রতিবাদে প্রশাসন জব্দ করলো কিছু গাছ করোনা পরিস্থিতির উন্নতি হলে রাজস্ব আদায় বৃদ্ধির আশা কালীগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে নালিশী জমি থেকে গাছ কর্তন ও বাড়ির সিড়ি ভাঙ্গচুরের অভিযোগ বিএনপির ও স্বতন্ত্র কয়েকজন প্রার্থীর ভোট বর্জন সীতাকুণ্ডে ৩৫০ জন প্রতিবন্ধী পেলো লায়ন্স ক্লাব সীতাকুণ্ড ও অগ্রণীর উপহার পৌর নির্বাচনেও ভোট কেন্দ্র ক্ষমতাসীনদের দখলে : খন্দকার মোশাররফ




কলকাতা চলচ্চিত্র উৎসবের ভার্চুয়াল উদ্বোধনে মমতা-শাহরুখ

বিনোদন ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ৮ জানুয়ারী, ২০২১




সব শঙ্কা কাটিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। আগামী ৮ জানুয়ারি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ভার্চুয়ালি এই উৎসবের উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন বলিউড বাদশা শাহরুখ খান। বুধবার টুইটারে মমতা ব্যানার্জি নিজেই এ তথ্য জানিয়েছেন।টুইটারে মুখ্যমন্ত্রী লেখেন, ‘আমরা সকলে একসঙ্গে মরামারি মোকাবিলা করছি, আর তা কাটিয়ে উঠব। কিন্তু দ্য শো মাস্ট গো অন। আমরা ২০২১ সালের কলকাতা চলচ্চিত্র উৎসবের আয়োজন করছি, তবে ছোট পরিসরে ভার্চুয়ালি এর উদ্বোধন হবে। ৮ জানুয়ারি বিকাল ৪টায় আমার ভাই শাহরুখ খান ভার্চুয়ালি উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। তাকে ধন্যবাদ।’ এবার ২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২১ সালের ৮ জানুয়ারি শুরু হলেও এটা ২০২০ সালের নির্ধারিত উৎসব। তাই এই উৎসবের শতবর্ষ উদযাপনও হচ্ছে ২০২০ সালের নিরিখে। এবারের এই উৎসবের অন্যতম আকর্ষণ ইতালিয়ান চলচ্চিত্রকার ফেদেরিকো ফেলিনির একগুচ্ছ ছবির একটি প্যাকেজ। গত বছর ফেলিনির শতবর্ষের বছর। তার জন্ম ১৯২০ সালের ২০ জানুয়ারি।
এই প্যাকেজের বড় আকর্ষণ ‘দ্য ট্রুথ অ্যাবাউট লা দলচে ভিটা’ নামের একটা সেমি ফিকশনাল ছবি, যেটা তৈরিই হয়েছে ২০২০ সালে। ফেলিনির মৃত্যুর পরে ছবিটি বানিয়েছিলেন প্রযোজক গাইয়া গোভিনি। ফলে কলকাতায় এই ছবির প্রদর্শনও এবারই প্রথম। এর বাইরে আর যে চারটি ছবি দেখানো হবে সেগুলো হল- ‘আই ভিতেলোনি’ (১৯৫৩ ), ‘লা দলচে ভিটা’ (১৯৬০ ), ‘৮ ১/২ ‘ বা ‘সাড়ে আট’ (১৯৬৩), ‘জুলিয়েট অফ দ্য স্পিরিটস’(১৮৬৫) এবং ” দ্য ভয়েস অফ দ্য মুন ” (১৯৯০)। এই ছবিটিই তার শেষ ছবি। ১৯৯৩ সালে তার মৃত্যু হয়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com