বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৩:৫৭ অপরাহ্ন




কী করছেন, কোথায় যাচ্ছেন? সবই জানবে হোয়াটসঅ্যাপ

আইটি ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ১১ জানুয়ারী, ২০২১




নতুন বছরে হোয়াটসঅ্যাপ তাদের ফিচারে অনেক পরিবর্তন আনতে চলেছে। জানা গেছে, আগামী ফেব্রুয়ারি থেকেই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা অ্যাপে অনেক পরিবর্তন দেখতে পারবেন। হোয়াটসঅ্যাপের নতুন পলিসি ব্যবহারকারীদের জন্য কি নিরাপদ? তা শুধু জানা আছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের।
নতুন এ পলিসিতে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা তাদের ফোনের ব্যাটারি ও সিগন্যালের খবর, কোন ভার্সনের অ্যাপ ব্যবহার করা হচ্ছে, কোথায় যাচ্ছেন? তার সব তথ্যই জানবে হোয়াটসঅ্যাপ।
এরই মধ্যে এসব শর্ত মানতে একটি অনুমতি চাওয়া হচ্ছে। রাজি থাকলে এগ্রির অপশন রয়েছে। রাজি না হলে অ্যাপটিই ব্যবহার করতে পারবেন না। চলুন জেনে নেয়া যাক হোয়াটসঅ্যাপ তাদের ফিচারে নতুন কী আনছে-
১.লোকেশন সার্ভিস জানাবে হোয়াটস্যঅ্যাপ। নতুন এ নীতি অনুসারে হোয়াটসঅ্যাপ এখন আপনার সব লোকেশন ট্র্যাক করবে। চাইলেই যে কেউ লোকেশন সার্ভিস বন্ধ রাখতে পারবেন।
২.হোয়াটসঅ্যাপে জমা হবে আপনার তথ্য। হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের থেকে যে তথ্য সংগ্রহ করবে, তা তারা জমা রাখতে পারবে। এতদিন কেউ হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বন্ধ করে দিলে, জমা তথ্য সার্ভার থেকে মুছে দিতো অ্যাপটি। এখন থেকে তা করার উপায় নেই।
৩.একই মোবাইল নম্বর ব্যবহার করে একাধিক ডিভাইসে মেসেজ করা অথবা ভিডিওকে ‘মিউট’ করে রাখার সুবিধাও থাকছে। ৪.ডেস্কটপ এবং ওয়েব অ্যাপের মাধ্যমে ভয়েস ও ভিডিও কল করা যাবে। বিটা ভার্সনে এ ফিচারটি চালু হয়ে গেছে। তবে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছে, চলতি বছরে সব ভার্সনেই এটি যুক্ত হবে। ৫.মাল্টি ডিভাইস সাপোর্ট পাবে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। ইউজারের কাছে অ্যান্ড্রয়েড এবং আইওএস এ দুই প্ল্যাটফর্মের ফোন বা অন্য ডিভাইস থাকলে একসঙ্গে চারটি ডিভাইসে একই অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন ইউজাররা।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com