শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন

শত নির্যাতনে আমরাই দাঁড়িয়েছি মানবতার পক্ষে – রিজভী

খবরপত্র অনলাইন ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ১২ এপ্রিল, ২০২০
সম্প্রতি জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ডক্টরস অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে জরুরী বিভাগে কর্মরত চিকিৎসকসহ অন্যান্যদের জন্য ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম(পিপিই) প্রদানের এক অনুষ্ঠানে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

করোনাভাইরাসের সংক্রামণে মহাদুযোর্গের সরকারি ত্রাণ ক্ষমতাসীনদের বাড়িতে বাড়িতে যাচ্ছে আর শত নির্যাতনের আমরাই দাঁড়িয়েছি মানবতার পক্ষে, এই অভিযোগ করে রুহুল কবির রিজভী বলেন‘‘ বৈশ্বিক করোনা মহামারী দুযোর্গ মোকাবিলায় প্রত্যেকেরই যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করা বড় কর্তব্য । তিনি আরো বলেন, ৩১ ডিসেম্বর চায়না ওয়ারল্ড হেলথ অর্গানাইজেশনকে জানিয়েছে যে, একটা নতুন ধরনের ভাইরাস দেখা যাচ্ছে। এরপর থেকে আমাদের দেশে যে ধরনের পূর্ব প্রস্তুতি রাখা দরকার ছিলো সেই প্রস্তুতি বাংলাদেশে সরকার কোনোভাবে গ্রহন করেননি। যদি রাখতেন তাহলে এখন যে আমরা যেটাকে গণসংক্রামণ বলছি সেই অবস্থায় দাঁড়াতো না।”

সমপ্রতি জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ডক্টরস অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে জরুরী বিভাগে কর্মরত চিকিৎসকসহ অন্যান্যদের জন্য ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম(পিপিই) প্রদানের এক অনুষ্ঠানে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই অভিযোগ করেন।

রিজভী বলেন, ‘‘ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সকল নেতা-কর্মীরা এই দুযোর্গের মধ্যেও যতটুকু তাদের প্রটেকশন আছে এটা নিয়েই তারা সামগ্রিকভাবে কাজ করছে। আমরা শত নির্যাতনের মধ্যেও মানুষের পক্ষে, মানবতার পক্ষে দাঁড়িয়েছি।” ‘‘ এরকম মহাদুযোর্গের মধ্যে জাতীয় ঐক্য অপরিহার্য্। কিন্তু যারা ক্ষমতায় থাকেন, যারা সরকারে তাদেরকেই এই ঐক্যটাকে গড়ে তোলা হচ্ছে আশু কর্তৃব্য। আমরা সেই দিক থেকে সেটা দেখেনি।

তিনি বলেন, তারা (ক্ষমতাসীন দল) যখন নেতা-কর্মীদেরকে বলছেন যে, মানুষের পাশে থাকবে, আর এর পরই সরকারি ত্রাণ চলে যাচ্ছে তাদের বাড়িতে বাড়িতে।” আমরা যারা বিএনপির রাজনীতি যারা বিশ্বাস করে তারা এ জগন্য কাজ কোনোদিনই করতে পারবোনা।

তিনি আরো বলেন, বরং আমরা দেখেছি যে, উন্নয়নের জোয়ারের গল্প প্রতিদিন গণমাধ্যমে, মন্ত্রী-নেতাদের এই ধরনের বক্তব্য এসছে-দেশ উন্নয়নে ভেসে যাচ্ছে। কিন্তু আমরা যে কোয়ালিটি এডুকেশন দরকার, আমাদের কোয়ালিটি হসপিটাল দরকার সেই গুলো কখনো আমরা সামনে আসতে দেখেনি। দেশে এরকম একনায়ক শাসন থাকলে এটাই হয়। ”

অনুষ্ঠানে ডক্টরস অ্যাসোসিয়েশনের(ড্যাব) সভাপতি অধ্যাপক হারুন আল রশিদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুস সালামও বক্তব্য রাখেন।এ সময়ে গুরুতর অসুস্থ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ফরহাদ হালিম ডোনারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন রিজভী।

অনুষ্ঠানে জিয়াউর রহমান ফাউন্ডেশনের আহমেদ শফিকুল হায়দার, অধ্যাপক মো. মোর্শেদ হাসান খান, অধ্যাপক আব্দুল করীম, ডা. শাহ মুহাম্মদ আমান উল্লাহ, ব্যারিস্টার মীর হেলাল, বিপ্লবুজ্জামান বড়ুয়া, আতিকুর রহমান রুমন, শায়রুল কবির খান, ছাত্র দলের সভাপতি ফজলুর রহমান খোকন, বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ শাখা ছাত্র দলের ডা. রাকিবুল ইসলাম আকাশ প্রমূখ নেতৃ্বৃন্দ উপস্থিত ছিলেন। প্রেসবিজ্ঞপ্তি

 




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com