মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম ::
বরিশালে জাহাজ নির্মাণ শিল্পের অপার সম্ভাবনা কমলগঞ্জে বিনা ধান-২৫ এর পরীক্ষামূলক চাষাবাদে বাম্পার ফলন শ্রীমঙ্গলে কম্বাইন্ড হারভেস্টারে ধান কর্তন উৎসব উদ্বোধন করলেন কৃষিমন্ত্রী ইন্দেরহাটে দুই অংশীদারের মধ্যে দ্বন্দ্ব চরমে প্রকাশিত সংবাদ ভাইরাল হওয়ায় জামালপুর প্রেসক্লাবের সাংবাদিক সুবিনয় তপু ও নোমানকে সংবর্ধনা বক্তারমুন্সী বাজার ব্যবস্থাপনা কমিটির নির্বাচন সভাপতি-বাদল চেয়ারম্যান, সম্পাদক : মীর এমরান নূরজাহান বেগমকে বাঁচাতে এগিয়ে আসুন চকরিয়ার ফাসিয়াখালী রেঞ্জের রিজার্ভ বনভূমিতে ঘর তৈরীর হিড়িক জামালপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী এডভোকেট হাফিজুর রহমান স্বপন টুঙ্গিপাড়া জাতির পিতার সমাধি সৌধে ঢাকায় নিযুক্ত চীনের মান্যবর রাষ্ট্রদূতের শ্রদ্ধা নিবেদন

কমেছে স্বর্ণের দাম

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১

স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। প্রতি ভরিতে এক হাজার ৯৮৩ টাকা কমিয়ে মঙ্গলবার এই দাম নির্ধারন করে সংগঠনটি। বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আজ বুধবার থেকে নতুন মূল্য কার্যকর হবে। এর আগে গত ৫ই জানুয়ারি প্রতি ভরি স্বর্ণের দাম ১৯৮৩ টাকা বাড়ানোর ঘোষণা দেয় বাজুস। যা ৬ই জানুয়ারি থেকে কার্যকর হয়। ওই দাম বাড়ানোর এক সপ্তাহ পরই দাম কমে আগের দামে ফিরে গেল স্বর্ণ।
দাম কমানোর কারণ হিসেবে বাজুস বলেছে, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় শঙ্কিত বৈশ্বিক অর্থনীতি, ডলার ও তেলের দরপতন, আন্তর্জাতিক ও দেশীয় স্বর্ণবাজারে দরের উত্থান-পতন সত্ত্বেও ব্যবসার অচলাবস্থা কাটাতে ও ভোক্তা সাধারণের কথা চিন্তা করে স্বর্ণের দাম কমানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন দাম অনুযায়ী, আজ (১৩ই জানুয়ারি) থেকে ভালো মানের, অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম এক হাজার ৯৮৩ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৭২ হাজার ৬৬৭ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণ ৬৯ হাজার ৫১৭ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৬০ হাজার ৭৬৯ টাকায় ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৫০ হাজার ৪৪৭ টাকা নির্ধারণ করা হয়েছে। স্বর্ণের দাম কমলেও রুপার পূর্বনির্ধারিত দাম বহাল রয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫১৬ টাকা।
২১ ক্যারেটের রুপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com