মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন
শিরোনাম ::
আজ শুভ বুদ্ধ পূর্ণিমা প্রকাশ্যে ভোট দেয়ার ভিডিও করায় সাংবাদিকদের উপর হামলা দৃষ্টিনন্দন নতুন সড়কে বদলে যাবে ফরিদগঞ্জ চান্দ্রা-সেকদি-টুবগি এলাকার সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে দক্ষ জনশক্তি গঠনের আলোকে সেলাই প্রশিক্ষণ উদ্বোধন নগরকান্দা ও সালথায় দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচন আজ রাউজানে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নের লক্ষ্যে অবহিতকরণ সভা রাঙ্গামাটিতে ইউপিডিএফ’র ডাকা আধাবেলা অবরোধ পালিত শেরপুরে কলেজ শিক্ষার্থীদের অভিভাবক সমাবেশ ও আলোচনা সভা সোনাগাজীতে স্কুল ভবন নির্মাণে বাধার অভিযোগে মানববন্ধন চট্টগ্রামে চুয়েটের সাথে তিনটি সংস্থার সমঝোতা স্মারক স্বাক্ষর

কাপাসিয়ায় অসহায়দের ঘরে খাবার পৌঁছে দিল যুবসমাজ

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি
  • আপডেট সময় রবিবার, ১২ এপ্রিল, ২০২০

গাজীপুরের কাপাসিয়া উপজেলার ভাকোয়াদী গ্রামের যুবসমাজ। ওরা কোন সংগঠনের নয়, তবে নিজের গ্রামের মানুষের দুরবস্থার কথা ভেবে কাজ করছে সংগঠনের মতোই সম্মিলিত প্রচেষ্টায়। তারা সকলেই একই গ্রামের। তাদের দেখা হয় কোন উৎসবে বা গ্রামের বিশেষ কোন অনুষ্ঠানে। সকলেই দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত আছেন। সম্পূর্ণ পেশাদায়িত্ব ও সমাজিক দায়বদ্ধতায় মিলিত হয়েছেন একসাথে। দাঁড়িয়েছেন করোনাভাইরাসের কারণে গৃহবন্ধী থাকা নিজ গ্রামের কর্মহীন অসহায় মানুষের পাশে। সকলের সম্মিলিত আর্থিক সহযোগিতায় খাবার কিনে নিজেদের কাঁধে করে পৌঁছে দিচ্ছেন হতদরিদ্র মানুষের ঘরে ঘরে।

মহামারী কোভিড-১৯ স্থবির করে দিচ্ছে সবকিছু। ঘর থেকে বের হতে না পারায় আঘাত হেনেছে গরীব ও শ্রমজীবীদের আহারে। এই দরিদ্র লোকদের ঘরে নিজ উদ্যোগে খাবার পৌঁছে দেয়ার জন্য কাজ করছেন সংকটময় এসময়ে যুবসমাজের সাথে কাজ করছে তরুণরাও। সাথে যোগ হয়েছে গ্রামের সেচ্ছাসেবী সচেতন লোকজন।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে দেশব্যাপী অচল অবস্থা থাকার কারণে মধ্যবিত্ত, নিন্মবিত্ত ও ছিন্নমূল মানুষ পড়েছেন বিপাকে। কম আয়ের মধ্যবিত্তরা লজ্জায় সহযোগিতা চাইতে পারছেন না। সবার কথা বিবেচনা করেই গ্রামের সচেতন যুবকরা নিজ গ্রামের কম আয়ের মানুষের বাড়িতে কাঁধে করে খাবার পৌঁছে দিচ্ছেন।

গত বৃহষ্পতিবার ও শুক্রবার দিনব্যাপী সামাজিক দূরত্ব বজায় রেখে ১৫০টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী দেওয়া হয়। ব্যাগে চাল, ডাল, আলু, পেঁয়াজ, তেল, সাবান ও লবন পেয়ে আনন্দে উদ্বেলিত গ্রামের হতদরিদ্র মানুষ।

অসহায়দের মাঝে খাবার বিতরণের সময় কথা হয় গ্রামের মেহেদী হাসানের সাথে। তিনি বলেন, আমরা আমাদের গ্রামের অসহায় দরিদ্র মানুষের ঘরের খাবার নিশ্চিত করার জন্য কাজ করছি। শতাধিক পরিবারে খাদ্যসামগ্রী বিতরণ করা শেষ হয়েছে। আরো বিতরণ করার পক্রিয়া চলছে।

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com