বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৯:৫৯ অপরাহ্ন




কোথাও ধানের শীষের এজেন্টকে দেখিনি: মাহবুব তালুকদার

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১




নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, এবার নির্বাচনে আমি যে কয়টি ভোটকেন্দ্র পরিদর্শন করলাম, তাতে আমার মধ্যে একটি মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। গতকাল শনিবার (১৬ জানুয়ারি) দুপুরে সাভার পৌরসভা নির্বাচনে কয়েকটি ভোটকেন্দ্র পরিদর্শন শেষে সাভার কলেজের কেন্দ্র এসে তিনি এ প্রতিক্রিয়ার কথা জানান।
নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, ‘প্রথমত, আমি দেখতে পাচ্ছি যে, ধানের শীষে একটি মাত্র এজেন্ট রয়েছে। বাকি যে কেন্দ্রগুলোতে গিয়েছি কোথাও কোনো ধানের শীষের এজেন্টকে দেখিনি। দ্বিতীয়ত, আমি অনেক জায়গায় পোস্টার দেখেছি কিন্তু কোনো জায়গায় বিএনপির পোস্টার দেখিনি। আমি আশা করেছিলাম, নির্বাচন অংশগ্রহণমূলক হবে। আর অংশগ্রহণমূলক হলে আমি আশা করি, নির্বাচন কমিশনের স্বস্তির বিষয় হবে।’
তিনি বলেন, ‘যেহতু ইভিএমে (ইলেকট্রনিক ভোটিং মেশিন) নির্বাচন হচ্ছে, সেহেতু ভোটার সংখ্যা একটু কম হতে পারে। আমি তাতে কিছু ভাবি না। ভোটার সংখ্যা কম হোক আর বেশি হোক সেটা নিয়ে আমি ভাবি না। কিন্তু নির্বাচনটা যথাযথ হচ্ছে কি-না, সেটাই সবচেয়ে বড় কথা। যেসব জায়গায় ব্যালটে ভোট হবে সেসব জায়গায় হয়তো ভোটার বেশি হতে পারে। তবে এইটাও ঠিক, আমি চাইবো ভোটার সংখ্যা যেন বেশি থাকে। এখন পর্যন্ত ভোটার সংখ্যা সন্তোষজনক নয়।’ ‘তবে আমি আশাবাদী, নির্বাচন সুন্দর হবে, শান্তিপূর্ণ হবে। এবং বাংলাদেশের বিভিন্ন জায়গায় যে সহিংসতা হয়েছে সেটা থেকে আমরা বেরিয়ে আসতে পারব। এসব সহিংসতা আমাকে খুব কষ্ট দেয়। নির্বাচনের চেয়েও কি মানুষের জীবন মূল্যবান নয়?’, বলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com