শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন
শিরোনাম ::
মাধবদীতে লোডশেডিং ও গরমে ব্যাপক চাহিদা বেড়েছে চার্জার ফ্যানের বৃষ্টি প্রার্থনায় অঝোরে কাঁদলেন বরিশালের মুসল্লিরা আদিতমারীতে গ্রাম আদালত ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা নওগাঁয় বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন ছড়ার পানিই ভরসা পাহাড়ি জনগোষ্ঠীর চকরিয়ায় একাধিক অভিযানেও অপ্রতিরোধ্য বালুখেকো সিন্ডিকেট রবি মওসুমে নওগাঁ জেলায় ৮৮ হাজার ১১০ মেট্রিকটন ভূট্টা উৎপাদনের প্রত্যাশা কটিয়াদীতে প্রচন্ড তাপ প্রবাহ, বৃষ্টির জন্য সালাতুল ইসস্তিকা বরিশালে দাপদাহে স্বাস্থ্য সুরক্ষার্থে শেবাচিম হাসপাতালে জনসচেতনতামূলক প্রচারণা শুরু কালীগঞ্জে রাতের অন্ধকারে কৃষি জমির মাটি লুট

ইন্সটাগ্রামের যে ৬ ফিচার আপনার জানা প্রয়োজন

আইটি ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১

ছবি শেয়ারিং অ্যাপ ইন্সটাগ্রামের এমন কিছু ফিচার রয়েছে যার সম্পর্কে মানুষ ব্যবহারকারীরা তেমন জানেন না। বাংলাদেশ জার্নালের পাঠকদের জন্য আজ এমন ৬টি ফিচার সম্পর্কে থাকছে বিস্তারিত।
মেসেজ রিমুভ করা: ফেসবুকের মতো ইন্সটাগ্রামেও মেসেজ রিমুভ করার ব্যবস্থা রয়েছে। এটা খুব প্রয়োজনীয় ফিচার। অথচ অনেক ব্যবহারকারী এ ব্যাপারে জানেন না। অনাকাক্সিক্ষতভাবে কোথাও টেক্সট মেসেজ চলে গেলে তা মুছে ফেলার সুযোগ থাকায় ইন্সটাগ্রাম ব্যবহার করে বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয় না।
মুছে দেয়া মেসেজ আবার পাঠানো: সম্প্রতি এমন একটি ফিচার ইন্সটাগ্রামে সংযুক্ত হয়েছে। চ্যাটে কোনো প্রয়োজনীয় মেসেজ ভুলে মুছে গেলে মেসেজটি আগের অবস্থায় আবার পাঠানোর ব্যবস্থা রয়েছে। এতে পারস্পরিক যোগাযোগ ব্যাহত হয় না।
রেস্ট্রিকশন প্রোফাইল: কখনও কখনও কোনো অনাকাক্সিক্ষত ব্যক্তিকে ব্লক করতে সমস্যা হয়ে থাকে। প্রাইভেসি দেয়ার কারণে এমন সমস্যা হয়ে থাকে। তবে ইন্সটাগ্রামে এমন সমস্যার শিকার হলে চিন্তার কোনো কারণ নেই। ইন্সটাগ্রামে রেস্ট্রিকশনের অপশনও রয়েছে যার মাধ্যমে আপনি যাকে ফলো করতে চাইছেন না তাকে রেস্ট্রিকশন দিয়ে রাখতে পারেন।
সময়সীমা ঠিক করা: ইন্সটাগ্রামের নতুন একটি ফিচার রয়েছে যার মাধ্যমে কতক্ষণ ধরে আপনি অ্যাপটি ব্যবহার করেছেন তা নির্ণয় করতে পারবেন। ইওর অ্যাক্টিভিটিতে গিয়ে সেট ডেইলি রিমাইন্ডার ব্যবহার করে এটি সম্ভব। এর মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় থাকার সময় নিয়ন্ত্রণ করা যাবে।
একবারে সব পোস্ট দেখা: ইন্সটাগ্রামে একটি ফিচার রয়েছে যার মাধ্যমে একবারে সব পোস্ট দেখা যায়। সেটিংসে এমন ফিচার রয়েছে। সেটিংসে ক্লিক করার পর অ্যাকাউন্ট, তারপর পোস্টস ইউ হ্যাভ লাইকড বাটন ক্লিক করলে এমন অপশন পাওয়া যাবে।
বন্ধুদের সঙ্গে পোস্ট ব্রাউজ করা: কো-ওয়াচিং ফিচারের মাধ্যমে এটি সম্ভব। এখন যে কোনো কনটেন্ট ইন্সটাগ্রামে বসেই ব্রাউজ করা সম্ভব। এর মাধ্যমে কোনো পোস্ট সেভ করা, লাইক করা বা রিকমেন্ড করা সম্ভব।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com