বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন
শিরোনাম ::
শ্রীমঙ্গলে আগাম জাতের আনারসের বাম্পার ফলন, ন্যায্য দাম পেয়ে খুশি চাষিরা ধনবাড়ীতে ৬ ওষুধ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা শেরপুরে কানাডা প্রবাসীর জমি বেদখলের অভিযোগে সংবাদ সম্মেলন কালিয়ায় ক্লাইমেট-স্মার্ট প্রযুক্তি মেলা বাকাল মোহাম্মাদিয়া জামে মসজিদের উন্নয়নমূলক কাজের জন্য আর্থিক সহায়তা প্রদান বদলগাছীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আনসার ও ভিডিপি সদস্যদের বাছাই কার্যক্রম নগরকান্দায় সামাজিক সম্প্রীতি সমাবেশ গরমে স্বস্তি দিতে বাগেরহাটে বিশুদ্ধ ঠান্ডা পানি, স্যালাইন ও শরবত বিতরণ বন্দরে যত্রতত্র পার্কিং,জ্যামে নাকাল জনজীবন, মারাত্মক দুর্ঘটনার আশংকা রায়গঞ্জে চার জয়িতার সাফল্য গাঁথা

আউটলুকের মেইলে যোগ হচ্ছে ইমোজি-লাইক

আইটি ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২১

ইমোজি এখন মনের ভাব প্রকাশের মাধ্যম। যা মুখে বলা যায় না তা ইমোজি দিয়ে প্রকাশ করা যায়। তবে এটাও ঠিক, দাফতরিক কাজে ইমোজির ব্যবহার মানানসই নয়। তবে দিন বদলাচ্ছে। ‘ওয়ার্ক ফ্রম হোম’ এর কারণে বসেরা অনেক কর্মীদের চেহারা দীর্ঘদিন ধরে দেখতে পারছেন না। তাই কর্মীর মনোভাব ও প্রতিক্রিয়ার কথা জানানোর জন্য মেইলে ইমোজি যুক্ত করতে যাচ্ছে মাইক্রোসফট। তাদের আউটলুক মেইলে এবার লাভ, সেলিব্রেশন, লাফটার, সারপ্রাইজ ও স্যাডনেস বাটন দেখা যাবে।
ইমেইল মেসেজ লাইক করারও অপশন থাকবে এতে। তবে ভুল ইমোজির ব্যবহার চাকরিকে হুমকির মুখে ফেলতে পারে। কাজ শেষে বসের জন্য ওভারটাইম করতে গিয়ে মেইলে স্যাড ইমোজি দেওয়া বিপদজনক। অনেক সময় মেইলে কী লেখা আছে তা ঠিকমতো অনেকে পড়েন না বা পড়লেও ভুলভাল অর্থ বের করেন। না বুঝে ভুল ইমোজি দিলে কর্মীরাই বিপদে পড়বেন।
প্রতিদিন শত শত মেইলের রিপ্লাই দিতে গিয়ে ভুল হতেই পারে। তবে এটাও ঠিক, ইমোজি দিয়ে রিপ্লাই দিলে বাড়তি কথা লেখার হাত থেকে নিস্তার পাবেন কর্মীরা।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com