বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন
শিরোনাম ::
শ্রীমঙ্গলে আগাম জাতের আনারসের বাম্পার ফলন, ন্যায্য দাম পেয়ে খুশি চাষিরা ধনবাড়ীতে ৬ ওষুধ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা শেরপুরে কানাডা প্রবাসীর জমি বেদখলের অভিযোগে সংবাদ সম্মেলন কালিয়ায় ক্লাইমেট-স্মার্ট প্রযুক্তি মেলা বাকাল মোহাম্মাদিয়া জামে মসজিদের উন্নয়নমূলক কাজের জন্য আর্থিক সহায়তা প্রদান বদলগাছীতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আনসার ও ভিডিপি সদস্যদের বাছাই কার্যক্রম নগরকান্দায় সামাজিক সম্প্রীতি সমাবেশ গরমে স্বস্তি দিতে বাগেরহাটে বিশুদ্ধ ঠান্ডা পানি, স্যালাইন ও শরবত বিতরণ বন্দরে যত্রতত্র পার্কিং,জ্যামে নাকাল জনজীবন, মারাত্মক দুর্ঘটনার আশংকা রায়গঞ্জে চার জয়িতার সাফল্য গাঁথা

১৩তম নিবন্ধনধারী ২৫৩ শিক্ষককে শূন্য পদে কেন নিয়োগ নয়

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ১৯ মার্চ, ২০২১

১৩তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় সনদধারী নিয়োগ বি ত ২৫৩ জন প্রার্থীকে বিভিন্ন শূন্য পদের বিপরীতে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে (স্কুল, কলেজ ও মাদরাসা) কেন নিয়োগের সুপারিশ করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

আগামী চার সপ্তাহের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগসহ সংশ্লিষ্ট সাতজনকে এই রুলের জাবাব দিতে বলা হয়েছে।
একটি রিটের প্রাথমিক শুনানি নিয়ে গতকাল বৃহস্পতিবার (১৮ মার্চ) হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল ইসলাম এবং বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত বে এই রুল জারি করেন।
আদালতে এদিন রিটকারীদের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ সিদ্দিক উল্লাহ্ মিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল নাছিমুল ইসলাম।
আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া জাগো নিউজকে বলেন, ‘১৩তম শিক্ষক নিবন্ধন সনদধারীদের ২০১৬ সালের পরীক্ষার নিয়োগ বিজ্ঞপ্তির আলোকে শূন্য পদে নিয়োগের জন্য সুপারিশ করার নিয়ম থাকলেও এনটিআরসি কর্তৃপক্ষ তা না করায় কিছুসংখ্যক প্রার্থী হাইকোর্টে রিট আবেদন করেন।
‘হাইকোর্ট তাদের পক্ষে রায় দেন। পরবর্তীতে এনটিআরসি আপিল করলে তাও খারিজ করেন কর্তৃপক্ষ। ওই আবেদন আপিল বিভাগে বহাল থাকে। ওই রায়ের আলোকে বর্তমান রিটকারীগণ শূন্য পদের বিপরীতে নিয়োগের সুপারিশ প্রার্থনা করে রিট দায়ের করেছিলেন।’
তিনি আরও বলেন, ‘পূর্বের আবেদনকারীদের মতো বর্তমান রিটকারীগণও নিয়োগের সুপারিশে সমান সুযোগ পাবেন বলে আমি মনে করি।’
রিটকারীগণ হলেন- মো. সুমন, মো. সাইফুল্লাহ্, মো. আব্দুল জলীল, মো. গোলজার হোসেন, মো. দেলোয়ার হোসেন, আব্দুর রহিম, রাহাতুল আশিকিন, মো. সোহেল, ফারুকুল ইসলাম, জসিম উদ্দিন, মো. বিল্লাল হোসেন, রাজিব রঞ্জন দাস, শহিদ আলম, কামরুন নাহার, মো. হাবিবুর রহমান, মো. জসিম উদ্দিন, জেসমিন আক্তার, রেজাউল করিম, মংশে মারমা ও গোবিন্দ চন্দ্র দাসসহ ২৫৩ জন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com