সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন
শিরোনাম ::
দিল্লি বিমানবন্দরে বাংলাদেশী গার্মেন্টসের রফতানি বাড়ায় ভারতীয়দের আপত্তি নকলায় বিএনপির ৪ নেতানেত্রীকে বহিষ্কার পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য ১২ দিনে পানিতে ডুবে ১২ শিশুর মৃত্যু অর্থবছরের ছয় মাসে রাজস্ব আহরণ প্রায় ১৪ শতাংশ বেড়েছে: অর্থমন্ত্রী চাঁদপুর সেচ প্রকল্প বাঁধের মাটি ইটভাটায় ব্যবহারের অভিযোগ বরিশালে ৮ ঘন্টা বন্ধ থাকার পর অভ্যন্তরীন ও দুরপাল্লার বাস চলাচল শুরু : অতিরিক্ত পুলিশ মোতায়েন আপনাদের সহায়তায় সুস্থ জীবন চাই শ্রীমঙ্গলে সদ্যপ্রতিষ্ঠিত নূরে মদিনা মাদরাসার শিক্ষা কার্যক্রম পরিচালনা ও লেখাপড়ার মানোন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা ফুলপুরে চেয়ারম্যান প্রার্থী হাবিবের মিছিল

ত্রাণ নিয়ে বিক্ষোভ বিষয়ে বাসসের ভুল সংবাদ প্রত্যাহার ও ভ্রান্তি নিরসন

খবরপত্র অনলাইন ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ১৯ এপ্রিল, ২০২০

গত ১৭ এপ্রিল ২০২০ বাংলাদেশ সংবাদ সংস্থা থেকে ‘বাসস দেশ-৬ : দেশের বর্তমান পরিস্থিতিতে বিভিন্ন স্থানে বিক্ষোভ সমাবেশে বিএনপির ইন্ধন’ শিরোনামে ভুল সংবাদ পরিবেশিত হয়। কিছুক্ষণ পরই সংবাদটি প্রত্যাহার করা হয়, কারণ তথ্যমন্ত্রী এ ধরণের কোনো বক্তব্য দেননি।

তথ্যগত ভুল থাকায় বাসস সংবাদটি সেদিনই প্রত্যাহার করে সঙ্গে সঙ্গে সংশোধিত সংবাদ প্রকাশ করেছে এবং তথ্যমন্ত্রীর নির্দেশে সংশ্লিষ্ট প্রতিবেদকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এসত্ত্বেও কয়েকটি গণমাধ্যমে উক্ত ভুল সংবাদের সূত্র ধরে সংবাদ প্রকাশিত হয়, যার প্রেক্ষিতে একটি রাজনৈতিক দলের পক্ষ থেকে বিবৃতিও এসেছে।

উল্লেখ্য, সংবাদটিতে উল্লিখিত ‘ভাড়াকরা লোক দিয়ে ত্রাণের জন্য বিক্ষোভ করায় বিএনপির ইন্ধন’ এবং ত্রাণে অনিয়মে বিএনপি বা জাসদ বা অন্য কোনো রাজনৈতিক দলের নাম উল্লেখ করে তথ্যমন্ত্রী কোনো বক্তব্য দেননি। তার বক্তব্যের অডিও-ভিডিও রেকর্ড সংরক্ষিত রয়েছে ও বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হয়েছে, যেখানে এ ধরণের কোন বক্তব্যের অস্তিত্ব নেই। বিধায় এ বিষয়ে আর কোনো বিভ্রান্তির অবকাশ নেই।

এদিকে তথ্যমন্ত্রীর বরাত দিয়ে বাসস কর্তৃক পরিবেশিত ও প্রকাশিত ভুল সংবাদটি প্রত্যাহার করায় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি আজ রবিবার এক বিবৃতিতে বলেছেন, তথ্যমন্ত্রীর বরাতে বাসস পরিবেশিত ও বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ‘চাল চুরির সাথে জাপা, জাসদ, বিএনপির চেয়ারম্যান মেম্বাররা যুক্ত’ ও ‘ত্রাণের জন্য বিক্ষোভের পিছনে বিএনপির ইন্ধন’ শীর্ষক সংবাদটি সঠিকভাবে পরিবেশিত ও প্রকাশিত হয়নি দাবি করে তথ্যমন্ত্রীর নির্দেশে বাসস কর্তৃক সংবাদটি প্রত্যাহার করা নেয়া হয়েছে বলে তথ্যমন্ত্রীর দফতর থেকে গণমাধ্যমে প্রেস রিলিজ দিয়ে গণমাধ্যমকে জানিয়ে ভুল বুঝাবুঝির অবসান করায় ধন্যবাদ। এইচ আর/ খবরপত্র

 




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com