শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

হরতালের প্রতিবাদে আওয়ামী লীগের মটর সাইকেল র‌্যালি ও পথসভা

মোল্লা আব্দুর রব বাগেরহাট প্রতিনিধি :
  • আপডেট সময় রবিবার, ২৮ মার্চ, ২০২১

হেফাজতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের কোন প্রভাব পড়েনি বাগেরহাটে। রবিবার (২৮ মার্চ) সকাল থেকে বাগেরহাটের অভ্যন্তরীণ ১৬টি রুটে যান চলাচল স্বাভাবিক ছিলো। বাগেরহাট কেন্দ্রীয় বাসস্ট্যান্ড থেকে সকল ঢাকাসহ বিভিন্ন স্থানে দূরপাল্লার বাস ছেড়ে যেতে দেখা গেছে। যাত্রীদের উপস্থিতিও ছিল চোখে পড়ারমত। জেলা শহরসহ বিভিন্ন হাটবাজারের দোকানপাটও খোলা রয়েছে। হরতাল বাস্তবায়নে হেফাজত ইসলামের কোন নেতাকর্মীকে মাঠে দেখা যায়নি।তবে বিশৃঙ্খলা এড়াতে বাগেরহাট জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে। এদিকে হেফাজত ইসলামকে রাজপথে প্রতিহত করতে জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। দলীয় নেতাকর্মীরা শহরের বিভিন্ন স্থানে মোটর সাইকেল মহড়া দিয়েছে মটর সাইকেল র‌্যালী শেষে পথসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ৯টায় বাগেরহাট জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যেগে রেল রোড থেকে একটি বিশাল মটর সাইকেল র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে হজরত পীর খানজাহান (রহ:) মাজার মোড়ে এক পথ সভার আয়োজন করে। জেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি এ্যাড: শা ই আলম বাচ্চু সভাপতিত্বে ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মীর ফজলে সাঈদ ডাবলুর সঞ্চালনায় উক্ত সভায় বক্তৃতা করেন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাড: ভুইয়া হেমায়েত উদ্দিন সহসভাপতি এ্যাড: ফরিদ উদ্দিন আহম্মেদ, সরদার সেলিম আহম্মেদ, যুগ্ন সম্পাদক সরদার ফকরুল আলম সাহেব, কোষাধ্যক্ষ আলহাজ্জ বাকী তালুকদার, পৌর আওয়ামীলীগের সভাপতি শেখ বশিরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আক্তারুজ্জামন বাচ্চু, ইউপি চেয়ারম্যান শেখ মহিতুর রহমান পল্টন, জেলা কৃষকলীগ সভাপতি শেখ আবুল হাশেম শিপন, সাধারন সম্পাদক মো: মনি মল্লিক, শ্রমিকলীগনেতা নাসির গাজী, সেচ্চাসেবকলীগ নেতা সরদার আব্দুল কাদের, ছাত্রলীগনেতা মো: সাদ্দাম। এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগনেতা রতন নন্দী,সদর উপজেলা পরিষদ এর চেয়ারম্যান ও জেলা যুবলীগ আহবায়ক সরদার নাসির উদ্দিন, যুগ্ন আহবায়ক মোল্লা শাহনেওয়াজ দোলন, জেলা শ্রমিকলীগ সাধারন সম্পাদক খান আবু বক্কার, সেচ্ছাসেবক লীগ আহবায়ক শেখ মোস্তাফিুর রহমান সোহেল,জেলা ছাত্রলীগ সভাপতি মো: মনির হোসেন প্রমুখ।সভায় বক্তারা হরতালের নামে নৈরাজ্যের প্রতিবাদে হেফাজতে ইসলামকে রাজপথে প্রতিহত করার জন্য সকল নেতাকর্মিদের প্রতি আহব্বান জানান।এদিকে বাগেরহাট-সোনাডঙ্গা যাত্রীবাহী বাসের ষ্ট্যাটার সিরাজুল ইসলাম বলেন,আমরা কোন হরতাল মানি না।বাগেরহাটে কোন হরতাল নেই।সকাল থেকে বাগেরহাট থেকে খুলনা রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।যাত্রীর পরিমানও অন্যান্য দিনের মত রয়েছে। বাগেরহাট বাস শ্রমিক ইউনিয়ন ও জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক খান আবুবকর সিদ্দিক বলেন, বাগেরহাটে হেফাজতের হরতালের কোন প্রভাব পড়েনি। আমাদের বাস শ্রমিক ও চালকরা যানচলাচল স্বাভাবিক রেখেছে।বাগেরহাট থেকে ছেড়ে যাওয়া কোন পরিবহন কোথাও কোন বাঁধারও সম্মুখীন হয়নি। বাগেরহাট আন্ত:জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্জ আব্দুল বাকি তালুকদার বলেন, হরতালে পরিবহণ সেক্টরে কোন প্রভাব পড়েনি। সকালে দুরপাল্লার বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। জেলার ১৬টি অভ্যন্তরীণ রুটে যান চলাচল স্বাভাবিক রয়েছে। বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মীর মো. সাফিন মাহমুদ বলেন, হেফাজত ইসলামের ডাকা হরতালে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য জেলাজুড়ে পুলিশ সতর্ক রয়েছে।
মহাসড়কসহ জেলার গুরুত্বপূর্ণ এলাকায় টহল বাড়ানো হয়েছে। জেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এদিকে বিকেলে বাগেরহাট জেলা সেচ্ছাসেবকলীগ এর উদ্যেগে রেল রোড দলীয কার্যালয় থেকে হরতালের নামে নৈরাজ্যের প্রতিবাদে ও হেফাজতে ইসলামকে রাজপথে প্রতিহত করার লক্ষে একটি বিক্ষোভ মিছিল বের হযে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় দলীয় কার্যালয়ের সামনে এক পথ সভা অনুষ্ঠিত হয়।সেচ্ছাসেবক লীগ আহবায়ক শেখ মোস্তাফিুর রহমান সোহেলের সভাপতিত্বে ও সদর উপজেলা সেচ্ছাসেবকলীগ এর সভাপতি মো: মনির হোসেন এর সঞ্চালনায় উক্ত সভায় বক্তৃতা করেন,জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাড: ভুইয়া হেমায়েত উদ্দিন, সহসভাপতি এ্যাড: ফরিদ উদ্দিন আহম্মেদ, সরদার সেলিম আহম্মেদ, যুগ্ন সম্পাদক সরদার ফকরুল আলম সাহেব, সেচ্ছাসেবক লীগের যুগ্ন আহবায়ক সরদার আব্দুল কাদের, বিশ্বজিৎ সরকার প্রমুখ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com