মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৯:৫৭ পূর্বাহ্ন

গণপরিবহনের ভাড়া বাড়লো ৬০ ভাগ: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আজ বুধবার (৩১ মার্চ) থেকে সারা বাংলাদেশে গণপরিবহনে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি করা হয়েছে। আগামী দুই সপ্তাহ পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মঙ্গলবার (৩০ মার্চ) এ ঘোষণা দিয়েছেন। সংসদ ভবনে বাসভবন থেকে অনলাইন ব্রিফিংয়ে তিনি এ ঘোষণা দেন।
ওবায়দুল কাদের বলেন, পরিস্থিতি স্বাভাবিক হলে ভাড়া আগের অবস্থায় ফিরে আসবে। তিনি করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে জরুরি সেবা প্রতিষ্ঠান ছাড়া সব অফিস ও কারখানায় অর্ধেক জনবল দ্বারা পরিচালনা এবং উপাসনালয়ে স্বাস্থ্যবিধি মানা, জনসমাগম সীমিত করার ওপর গুরুত্বারোপ করেন।
স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসন খালি রেখে এবং শতভাগ মাস্ক পরিধান ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করার নির্দেশ দিয়ে মন্ত্রী গণপরিবহনের মালিক শ্রমিকদের এ বিষয়ে কঠোর হওয়ার নির্দেশনা দেন।
তিনি করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ায় সরকারের ১৮ দফা নির্দেশনা মেনে চলার জন্য দেশের সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান। ওবায়দুল কাদের বলেন, এখন থেকে রাজধানীসহ সারাদেশে আওয়ামী লীগ ও সব সহযোগী সংগঠনের কোনও কার্যক্রম বাইরে করা যাবে না।
স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে ঘরোয়াভাবে কার্যক্রম পালনের আহ্বান জানান তিনি। দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বিভাগীয় পর্যায়ে সাংগঠনিক সম্পাদকদের দায়িত্ব পুনর্বণ্টনের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, এখন থেকে চট্টগ্রাম বিভাগে – আবু সাঈদ আল মাহমুদ স্বপন। সিলেট বিভাগে – আহমদ হোসেন, রংপুর বিভাগে – সাখাওয়াত হোসেন শফিক দায়িত্ব পালন করবেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com