সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন

বেগম খালেদা জিয়া করোনায় আক্রান্ত, তবে সুস্থ আছেন

ইকবাল হোসেন
  • আপডেট সময় রবিবার, ১১ এপ্রিল, ২০২১

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল রোববার বিকেল সাড়ে ৪টায় বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।
সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গতকাল বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার করোনাভাইরাস টেস্টের জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল। গতকাল রোববার স্বাস্থ্য অধিদপ্তর আইসিডিআরের যে রিপোর্ট, ওই রিপোর্টে তার করণা পজিটিভ রেজাল্ট এসেছে। এ সময় তিনি আরো জানান, প্রফেসর ডাক্তার এস এম সিদ্দিকীসহ একটি বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে ইতিমধ্যে বেগম খালেদা জিয়ার চিকিৎসা শুরু হয়েছে। তিনি এখন ভালো আছেন। বিএনপি মহাসচিব বলেন, বিএনপি চেয়ারপার্সনের শরীরে তাপমাত্রা স্বাভাবিক আছে এবং অন্য কোনো উপসর্গ নেই। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী চিকিৎসা সম্পর্কে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে। যখন যে প্রয়োজন হবে ওই প্রয়োজনের তাগিদে সংশ্লিষ্ট ব্যবস্থা গ্রহণ করা হবে। উল্লেখ্য, গতকাল রোববার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের (আইসিডিআর) করোনা পরীক্ষারিপোর্টে দেখা গেছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার করোনা পজিটিভ। যা সোশ্যাল মিডিয়া ও বিভিন্ন গণমাধ্যমে ফলাও করে প্রকাশ করা হয়েছে। যদিও এ বিষয়ে তাৎক্ষণিক বিএনপি ও তার পরিবারের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।
গতকাল সন্ধ্যা পর্যন্ত বেগম খালেদা জিয়ার ভাগ্নে ও ব্যক্তিগত চিকিৎসক ডাক্তার মামুনের উদ্বৃতি দিয়ে দলীয় একটি সূত্র জানিয়েয়েছিলেন যে তার করোনা পরীক্ষা করানো হয়নি। বিষয়টি সম্পর্কে জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান জানিয়েছিলেন, আমি যতটুকু জানি বেগম খালেদা জিয়ার নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করানো হয়েছে। তার করোনা টেস্ট করানো হয়নি। বিষয়টি তার ব্যক্তিগত চিকিৎসক ডাক্তার মামুন আমাকে জানিয়েছেন।
খালেদা জিয়ার করোনা নেগেটিভ না পজিটিভ তা জেনে অফিসিয়ালি জানাবো: করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গতকাল রবিবার প্রকাশিত স্বাস্থ্য অধিদফতরের একটি রিপোর্টে এমন তথ্য দাবি করা হয়েছে। খালেদা জিয়া করোনা রিপোর্টের কপি বিভিন্ন গণমাধ্যমের হাতে এসেছে । রিপোর্টে দেখা গেছে, গত শনিবার খালেদা জিয়ার করোনার নমুনা নেওয়া হয়।
গতকাল রবিবার তার করোনা টেস্টে পজিটিভ আসে। আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশের (আইসিডিডিআরবি) ডায়াগনস্টিক ল্যাবরেটরিতে খালেদা জিয়া করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে বলে রিপোর্টটিতে উল্লেখ করা হয়েছে। এ বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমকে বলেন, এ বিষয়ে এখন পর্যন্ত অবগত নই। খালেদা জিয়ার করোনা নেগেটিভ না পজিটিভ তা জেনে অফিসিয়ালি জানাবো।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com