মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন

করোনা প্রতিরোধে সারাবিশ্বে টাস্কফোর্স গড়ে তোলার নজির নেই : ওবায়দুল কাদের

খবরপত্র অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০

করোনা প্রতিরোধে বিশ্বের কোথাও দলীয়ভাবে বা রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে টাস্কফোর্স গড়ে তোলার কোনো নজির নেই। করোনা প্রতিরোধে জাতীয় টাস্কফোর্স বা জাতীয় ঐক্য গড়ে তোলার নামে বিএনপি অহেতুক বিভ্রান্তির ভাইরাস ছড়াচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (২৪ এপ্রিল) দুপুরে তার বাসভবন থেকে এক ভিডিও বার্তার মাধ্যমে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, চিকিৎসা ক্ষেত্রে ভিআইপিদের জন্য বিশেষ হাসপাতাল গড়ে তোলার ব্যাপারে একটি মহল অপপ্রচার চালাচ্ছে। ভিআইপিদের জন্য আলাদা হাসপাতাল তৈরির বিষয়টি স্রেফ গুজব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ধরনের কোনো প্রস্তবাবে সমর্থন দেননি।

রোগীকে রোগী হিসেবেই দেখব। এখানে ধনী-দরিদ্রের কোনো বিষয় নেই, বিত্তবান-বিত্তহীনের কোনো বিষয় নেই। কারণ করোনা দলমত, ধর্ম বর্ণ নির্বিশেষে কাউকে ছাড় দেবে- এমনটা মনে করার কোনো কারণ নেই, যোগ করেন তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কেউ কেউ করোনা প্রতিরোধে জাতীয় টাস্কফোর্স গঠনের জন্য সরকারকে আহ্বান জানিয়েছেন। কিন্তু সারা দুনিয়ায় করোনা প্রতিরোধে কোথাও দলীয়ভাবে বা রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে টাস্কফোর্স গড়ে তোলার কোনো নজির নেই। এসময়ে সর্তক থেকে যার যার দায়িত্ব পালন করা দায়িত্বশীলতার পরিচায়ক। রাজনৈতিক দল হিসেবে প্রত্যেক দলেরই দায়িত্বশীল ভূমিকা পালনের প্রয়োজন রয়েছে।

কোনো রাজনৈতিক দল বা যে কেউ যদি ভালো পরামর্শ দেয়, তাহলে সরকার অবশ্যই তা আনন্দের সাথে গ্রহণ করবে বলে উল্লেখ করে তিনি বলেন, করোনা প্রতিরোধে জাতীয় টাস্কফোর্স বা জাতীয় ঐক্য গড়ে তোলার নামে বিএনপি অহেতুক বিভ্রান্তির ভাইরাস ছড়াচ্ছে। অদৃশ্য শত্রুদের মোকাবিলার জন্য যার যা দায়িত্ব, সে দায়িত্ব পালন করা উচিত। প্রত্যেকেরই স্বাস্থ্যবিধি মেনে চলা প্রথম এবং প্রধান কর্তব্য।

এমআইপি/প্রিন্স/খবরপত্র




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com