শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০০ পূর্বাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

সতর্ক সাকিব

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২০ মে, ২০২১

করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় মাঝপথে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চর্তুদশ আসর স্থগিত হয়ে পড়ায় ভারত থেকে বাংলাদেশে ফিরেন অলরাউন্ডার সাকিব আল হাসান। দেশে ফিরে দীর্ঘ দিন কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে তাকে। কোয়ারেন্টাইন শেষে মাঠে ফিরেছেন তিনি। তাই বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ব্যাটিং-বোলিং নিয়ে অনেক বেশি সর্তক ছিলেন সাকিব। গত তিন সপ্তাহের মধ্যে আজ প্রথমবারের মতো ব্যাটিং ও বোলিং নিয়ে অনুশীলন করেছিলেন সাকিব। ভারতে কোভিড-১৯ বেড়ে যাবার পর আইপিএল স্থগিতের কারনে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) কর্তৃক বিশেষ ব্যবস্থায় দেশে ফিরে আসার আগে ভারতের একটি হোটেল রুমে কোয়ারেন্টাইনে ছিলেন তিনি। বাংলাদেশে ফেরার পর গুলশানের ফোর পয়েন্ট শেরাটন হোটেলের কোয়ারেন্টাইনে ছিলেন সাকিব। যা শেষ হয়েছে ১৭ মে।
গতকাল ১৮ মে দলের সাথে যোগ দেন সাকিব। আর আজ থেকে অনুশীলন শুরু করেন তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরুর তিন দিন আগে ব্যাট-বল হাতে অতিরিক্ত অনুশীলন করেছেন সাকিব। শরীর গরমের পর প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো ও স্থানীয় কোচ মিজানুর রহমান বাবুলের সাথে ইনডোরে অনুশীলন করেন সাকিব। দলকে সহায়তা করতেই সাপোর্ট স্টাফ হিসেবে বাবুলকে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রায় এক ঘণ্টা ইনডোরে বোলিং অনুশীলন করেছেন বাঁ-হাতি স্পিনার সাকিব। সাকিবের বিপক্ষে প্রথমে ব্যাট করেন মাহমুদুল্লাহ রিয়াদ এবং পরবর্তীতে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল কিছু ডেলিভারি মোকাবেলা করেন। প্রতি ডেলিভারির পর, নিজে বোঝার চেষ্টা করছিলেন সাকিব। এমনকি ডেলিভারির পর কোচদের সাথে আলোচনা করেছেন তিনি।
সাকিবের বোলিং ভালোভাবে পর্যবেক্ষণ করেছেন ডোমিঙ্গো। এই সিরিজে স্পিন কোচ না থাকায়, স্পিনারদের উপর বাড়তি নজর ছিলো ডোমিঙ্গোর। উইকেটের পেছনে দাঁড়িয়ে সাকিবের বোলিংয়ের ধার বুঝার চেষ্টা করছিলেন স্থানীয় কোচ বাবুল। বোলিং অনুশীলন শেষে কিছুক্ষণ বিশ্রাম নেন সাকিব এবং পরবর্তীতে ব্যাটিং শুরু করেন। সেন্ট্রাল উইকেটে প্রথমে শরিফুল ইসলামকে খেলেন সাকিব। বল দেখে রক্ষণাত্মক ভঙ্গিমায় খেলার চেষ্টা করছিলেন এই অলরাউন্ডার। কিছুক্ষণ ব্যাটিংয়ের পর ইনডোরে যান এবং মুস্তাফিজুর রহমানের মুখোমুখি হন সাকিব। সেখানে ৪০-৪৫ মিনিট ব্যাট করেন তিনি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com