বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৫ অপরাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

‘স্বাস্থ্য অধিদফতরের গভীর পর্যবেক্ষণে ব্ল্যাক ফাঙ্গাস’

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ২৬ মে, ২০২১

‘ব্ল্যাক ফাঙ্গাস বা কালো ছত্রাক স্বাস্থ্য অধিদফতরের গভীর পর্যবেক্ষণে রয়েছে। এটি নিয়ন্ত্রণের বাইরে যেতে পারবে না’ বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম।
গতকাল বুধবার (২৬ মে) করোনা পরিস্থিতি সম্পর্কিত নিয়মিত বুলেটিনে বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।
ডা. মো. নাজমুল ইসলাম বলেন, ব্ল্যাক ফাঙ্গাস নিয়ে সারাদেশে উদ্বেগ ও উৎকণ্ঠা তৈরি হয়েছে। আমরা দেশবাসীকে আশ্বস্ত করতে চাই এ ব্ল্যাক ফাঙ্গাস কিন্তু আদিকাল থেকেই পরিবেশের সঙ্গে রয়েছে। বিশেষ পরিস্থিতিতে কখনও কখনও এর প্রাদুর্ভাব বা সংখ্যাধিক্য দেখা যেতেই পারে।
কোভিড পরিস্থিতিতে যেখানে ক্ষেত্রবিশেষে স্টেরয়েড ব্যবহার করতে হয় সেখানে তাদের অনিয়ন্ত্রিত ডায়াবেটিস বা রোগপ্রতিরোধে ক্ষমতা কম রয়েছে তাদের ক্ষেত্রে সত্যিকার অর্থেই এটি বিপদের কারণ হতে পারে।
তিনি বলেন, বেসরকারি একটি হাসপাতালে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে- মর্মে প্রতিবেদন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। যতক্ষণ পর্যন্ত বৈজ্ঞানিক ভিত্তিতে কালচার রিপোর্টসহ সবকিছু হাতে না আসে, ততক্ষণ পর্যন্ত অপেক্ষা করা দরকার। তথ্য-উপাত্ত হাতে পেয়ে নিশ্চিত হয়ে জানালে উদ্বেগ ও উৎকণ্ঠা তৈরি হয় না। এক্ষেত্রে সকলকে সহযোগিতা করা উচিত।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com