সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন
শিরোনাম ::
কোরবানী ঈদে পশু আমদানির কোনো পরিকল্পনা নেই এপ্রিলের ২৬ দিনে ১৬৮ কোটি ডলার রেমিট্যান্স সত্যি না কি গুজব: ফের বিয়ে করছেন শাকিব খান যুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনিদের পক্ষে নজিরবিহীন বিক্ষোভ নেতাকর্মীদের গ্রেপ্তার সরকারের প্রতিদিনের কর্মসূচিতে পরিণত হয়েছে: ফখরুল গরমে খামারে মরছে মুরগি, কমছে ডিম রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পার্টি কার চাপে নির্বাচনে এসেছে: ওবায়দুল কাদের বিএনপি গরিবের পাশে দাঁড়ায় আর আ’লীগ সরকারি ত্রাণ চুরি করে : ইশরাক কোনো জেলায় তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে সেখানে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে- শিক্ষামন্ত্রী

করোনা নিয়ে প্রধানমন্ত্রীর ওপর আস্থা রাখুন : কাদের

অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় শনিবার, ২ মে, ২০২০

করোনা সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন কার্যক্রম সার্বক্ষণিক মনিটর করছেন জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী প্রয়োজন অনুযায়ী তাৎক্ষণিক নির্দেশনা দিচ্ছেন, তার ওপর আস্থা রাখুন, আল্লাহর ওপর ভরসা রাখুন। ইনশাল্লাহ করোনা যুদ্ধে বিজয় আমাদের হবেই।

শনিবার (২ মে) সংসদ ভবনের সরকারি বাসভবন থেকে পাঠানো এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দেশ ও জাতির সংকটকালে যারা নিবেদিত প্রাণ নিশ্চয়ই জাতি তাদের সম্মান প্রদর্শন করবে। ইতোমধ্যে সরকার ব্যাংকিংসহ করোনা সংকটে যারা ফ্রন্টলাইন যোদ্ধা তাদের সুযোগ সুবিধা ঘোষণা করেছেন।

তিনি বলেন, তৈরি পোশাক কারখানাগুলো চালু করার আগে মালিকরা প্রতিশ্রুতি দিয়েছিলেন এ সংকটে কোনো প্রকার শ্রমিক ছাঁটাই ও লে-অফ করা হবে না। তাছাড়া ঢাকার আশপাশের শ্রমিকদের দিয়ে কাজ করানোর কথা ছিল এবং বিভিন্ন জেলা ও গ্রামে যে সকল শ্রমিক চলে গেছে তাদের বেতনের কিছু অংশ দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দিয়েছিল। প্রকৃতপক্ষে আমরা দেখছি দলে দলে বিভিন্ন মাধ্যমে শ্রমিকরা ঢাকায় ফিরছে। শ্রমিকরা বলছেন অফিস থেকে তাদের আসতে বলা হয়েছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, গতকাল দেখলাম গাজীপুরে একটি কারখানা লে-অফ ঘোষণা করা হয়েছে। এটা তো হওয়ার কথা ছিল না। সরকার এখাত সুরক্ষায় ইতোমধ্যে বিভিন্ন প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছে। এ সংকটে পোশাক কারখানার মালিকরা উদার মানসিকতার দৃষ্টান্ত স্থাপন করবে এটাই আমার বিশ্বাস। মালিকদের উদ্দেশ্য বলেন, সরকার আপনাদের পাশে আছে, কাজেই শ্রমিক ভাই বোনদের পাশে থাকুন, প্রতিশ্রুতি রক্ষা করুন। শ্রমিক ছাঁটাই করবেন না।

তিনি বলেন, জেলা এবং উপজেলা প্রশাসনকে নির্দেশ দেওয়া আছে ত্রাণ কার্যক্রমে পরিবহন শ্রমিকসহ অন্যান্য সেক্টরের শ্রমিকদের অন্তভুক্ত করতে হবে।

কাদের বলেন, করোনা টেস্টিং ক্যাপাসিটি বৃদ্ধি পেয়েছে। তবে অনেকে লক্ষণ থাকলেও টেস্ট করাচ্ছেন না। এটা বিপদ ডেকে আনছে। করোনা মোকাবিলায় শেখ হাসিনার ওপর আস্থা রাখুন, আল্লাহর ওপর ভরসা রাখুন। ইনশাল্লাহ এ যুদ্ধে আমরা জয়ী হবই।

এমআর




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com