শনিবার, ১১ মে ২০২৪, ০২:০৩ পূর্বাহ্ন

দেশে করোনা মোট আক্রান্তের ৮৩ ভাগ ঢাকার

অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় শনিবার, ২ মে, ২০২০

দেশে করোনাভাইরাসে মোট আক্রান্তের ৮৩ শতাংশই ঢাকা বিভাগের বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। দেশে মোট ৮ হাজার ৭৯০ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলেও জানানো হয়।

শনিবার দুপুরে মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি বলেন, দুই-একজন আমাদের কাছে জানতে চেয়েছিল যে বিভাগের অবস্থা কী? এখন পর্যন্ত আমরা বলছি ঢাকা বিভাগেই সর্বোচ্চ পরিমাণ শনাক্ত হয়েছে। যেটার শতকরা হার হলো, এটা ১ মে’র রিপোর্ট অনুযায়ী ৮৩ দশমিক ০৭ ভাগ; যারা শনাক্ত হয়েছেন তারা ঢাকা বিভাগের। ৪ দশমিক ৬ ভাগ চট্টগ্রাম বিভাগে; ১ দশমিক ৫৭ ভাগ সিলেট বিভাগে; ১ দশমিক ৮০ ভাগ রংপুর বিভাগে; ২ দশমিক ২০ ভাগ খুলনা বিভাগে; ৩ দশমিক ৭১ ভাগ ময়মনসিংহ বিভাগে; বরিশাল বিভাগে ১ দশমিক ৬৯ ভাগ এবং রাজশাহী বিভাগে ১ দশমিক ৫৩ ভাগ।’

তিনি জানান, বিভিন্ন বিভাগে নমুনা পরীক্ষা করেই করোনা শনাক্তের এ হার পাওয়া গেছে।

দেশের করোনা পরিস্থিতি তুলে ধরে স্বাস্থ্য অধিদদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বলেন, আমরা গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করেছি ৬ হাজার ১৯৩টি, যা গত দিনের তুলনায় ৩ দশমিক ৯৪ শতাংশ বেশি। নমুনা পরীক্ষা করেছি ৫ হাজার ৮২৭টি, যা গত ২৪ ঘণ্টার চেয়ে ৪ দশমিক ৫৬ শতাংশ বেশি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৭৬ হাজার ৬৬টি। এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ৫৫২ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৮ হাজার ৭৯০ জন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৫ জন। তাদের মধ্যে ৩ জন পুরুষ, ২ জন নারী এবং তারা সবাই ঢাকার অধিবাসী। আমাদের এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ১৭৫ জন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এমআর




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com