শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম ::
বগুড়া শেরপুরে আগুনে পুড়লো পঁচিশ বিঘা জমির ভুট্টা ইসলামাবাদে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগে মানববন্ধন বীর মুক্তিযোদ্ধার নির্মাণাধীন দোকানে সন্ত্রাসী হামলা বাগেরহাট নানান আয়োজনে মে দিবস পালিত ভালুকা বিশেষায়িত পেঁয়াজ প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ কেন্দ্র উদ্বোধন বরিশালে জাতীয়তাবাদী শ্রমিকদলের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন কুড়িগ্রামের উলিপুরে ভুট্টা মাড়াইয়ে ব্যস্ত কৃষকেরা, দ্বিগুণ লাভের আশা নগরকান্দায় অগ্নিকান্ডে চারটি দোকান ঘর ভস্মীভূত দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি না হলে গণতন্ত্রের মুক্তি হবে না-কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার গলাচিপায় পুষ্টি সমন্বয় কমিটির সভা ও জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস পালিত

ফ্লোরিডায় ভবন ধসে ১ জনের মৃত্যু, আরো ৯৯ জনের প্রাণহানির আশঙ্কা

বাসস :
  • আপডেট সময় শুক্রবার, ২৫ জুন, ২০২১

যুক্তরাষ্ট্রের মিয়ামি বিচের কাছে সমুদ্রের সামনে একটি অ্যাপার্টমেন্ট ব্লকের ধ্বংসস্তুপের মধ্যে উদ্ধারকারী দল তল্লাশী অভিযান চালিয়ে যাচ্ছে। বৃহস্পতিবার রাতে আংশিকভাবে ধসে পড়া ভবনটির ধ্বংসস্তুপ থেকে ১ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে, এবং আরো ৯৯ জনের প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে।
আটলান্টিক উপকূলের ১২ তলা ভবনটি বৃহস্পতিবার রাতে ধসে পড়ে, এ সময় বাসিন্দরা ঘুমিয়ে থাকায় অজ্ঞাত সংখ্যক লোকের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। অ্যাপার্টমেন্টের একটি বড় অংশ ধ্বংসস্তুপে পরিণত হয়েছে।
মিয়ামিতে আর্জেন্টাইন অধিবাসী নিকোলাস ফার্নান্দেজ (২৯) বলেছেন, ‘ভবনের একপাশ পুরোপুরি ধসে পড়েছে, সেখানে কারো বেঁচে থাকার সম্ভাবনা নেই।’ ভবনে ফার্নান্দেজের পরিবারের ইউনিটে গতরাতে যারা ছিলেন, তাদের এখনো কোন খোঁজ পাননি।
তিনি এএফপিকে বলেন, ‘তাদের ব্যাপারে আমি কিছুই জানিনা, আমি জানিনা তারা বেঁচে আছে কিনা।’
কর্তৃপক্ষ বলেছে, ভবনটি ধসে পড়ার সময় ভবনে থাকতে পারেন এমন ৯৯ জনের এখনো তারা কোন খোঁজ পাননি।
মিয়ামি-দাদে মেয়র ড্যানিয়েলা লেভিন কাভা বলেন, এ পর্যন্ত আরো ১০২ জনের হিসাব পাওয়া গেছে।
লেভিন কাভা সন্ধ্যায় সংবাদ সম্মেলনে বলেন, ¯œাইফার ডগ সহ অনুসন্ধান ও উদ্ধারকারীদল রাতভর তাদের তৎপরতা চালাবে। রাত শেষ হলেও তাদের কার্যক্রম বন্ধ হবে না।
নিখোঁজ স্বজনদের খবর জানতে পরিবারের লোকরা একটি সার্ফসাইড কমিউনিটি সেন্টারে জমায়েত হয়েছে। এদের অনেকেই এই রাতে অ্যাপার্টমেন্টের বাইরে ছিলেন।
মিয়ামি-দাদে ফায়ার রিসকিউ এ্যাসিস্টান্ট প্রধান রে জাদাল্লা সংবাদ সম্মেলনে বলেন, এই ভবন ধসের কারনে প্রায় ৫৫টি অ্যাপার্টমেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। জরুরি উদ্ধারকারীদল রাত দেড়টায় ঘটনাস্থলে পৌঁছায় এবং ভবন থেকে ৩৫ জ কে উদ্ধার করে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com