সোমবার, ২০ মে ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন

ফাঁকা ফ্লাইওভারে দ্রুতবেগে ছুটে চলছে গাড়ি

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ২৫ জুন, ২০২১

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ঢাকার উপকণ্ঠ নারায়ণগঞ্জসহ দেশের ৭ জেলায় কঠোর লকডাউনের ফলে ঢাকা-কাঁচপুর সড়কে যানবাহনের চাপ কমেছে। আর মেয়র হানিফ ফ্লাইওভার চালুর পর থেকে গুলিস্তান ও সায়েদাবাদ থেকে চট্টগ্রাম ও সিলেট বিভাগের বিভিন্ন জেলায় চলাচল করা যানবাহনও কমেছে।
তবুও স্বাভাবিক সময়ে কখনো কখনো ফ্লাইওভারের ওপরে-নিচে যানজট লেগে যায়। বর্তমানে রাজধানীর বাইরের বিভিন্ন জেলায় করোনার সংক্রমণ বেশি হওয়ায় ঢাকার সঙ্গে ওই সব জেলার যোগাযোগ বিছিন্ন করতে ঢাকার বিভিন্ন প্রবেশমুখে তল্লাশী চৌকি বসানো হয়েছে।
যাত্রীবাহী বাসসহ বিভিন্ন ধরনের যানবাহন যেগুলো ঢাকা ছেড়ে যাওয়ার চেষ্ট করছে, সেগুলোকে বিভিন্ন পয়েন্ট থেকে ফিরিয়ে দেয়া হচ্ছে। যাত্রাবাড়ীর অদূরে নারায়ণগঞ্জ সীমানা শুরু হওয়ার স্থান সানারপাড় থেকে ঢাকা থেকে আসা সব ধরনের যানবাহন ফিরিয়ে দেয়া হচ্ছে।
গত বৃহস্পতিবার (২৪ জুন) সরেজমিন দেখা গেছে, বিভিন্ন যানবাহন ফিরিয়ে দেয়ার কারণে ফ্লাইওভারের ওপরে ও নিচে আগের তুলনায় যানবাহনের চাপ নেই বললেই চলে। বিশেষ করে ফ্লাইওভারের ওপর দিয়ে দ্রুতবেগে সীমিত সংখ্যক যানবাহন ছুটে যেতে দেখা যায়।
যানবাহনে বসে থেকে কখনো চোখে পড়ে সামনে বিস্তীর্ণ বর্ণিল আকাশে ঝলমলে রৌদ্রকিরণ, কখনো আবার মেঘের ঘনঘটা। উঁচু অট্টালিকার পাশ কাটিয়ে ফ্লাইওভারের ওপর দিয়ে ছুটে চলার দৃশ্যে চোখে প্রশান্তি এনে দেয়।
যাত্রাবাড়ীর সামনে ফ্লাইওভার শুরুর দিকে জীবনের ঝুঁকি নিয়ে দুই কিশোর কাঁটাতারের ব্যারিকেড টপকে রাস্তা পার হচ্ছেন। যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে।
ফ্লাইওভারের ওপর গাড়ির চাপ কম থাকায় প্রাইভেটকার ও মোটরসাইকেল আরোহীদের কেউ কেউ গাড়ির ইমার্জেন্সির বাতি জ্বালিয়ে গাড়ি দাঁড় করিয়ে মোবাইল ফোনে ছবি তুলতে দেখা যায়। কেউ কেউ আবার ফ্লাইওভারের ওপর দাঁড়িয়ে তার পাশের লেনের ওপর দিয়ে গাড়ি ছুটে যেতে দেখেন।
রাজধানীর লালবাগের বাসিন্দা এক দম্পতি ফ্লাইওভারে এক পাশে মোটরসাইকেল রেখে মোবাইল ফোনে ছবি তুলছিলেন। এমন স্থানে মোটরসাইকেল রেখে ছবি তোলা ঝুঁকিপূর্ণ কি-না জিজ্ঞাসা করলে তারা হেসে বলেন, ফ্লাইওভারের সামনে কেমন ফাঁকা রাস্তা! ওপরে বিস্তীর্ণ বর্ণিল আকাশ, উঁচু দালানকোঠা। এমন ফ্রেমে ছবি তোলার লোভ সামলাতে পারিনি। তবে সতর্ক হয়েই একপাশে মোটরসাইকেল রেখেছেন বলে দাবি করেন তারা।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com