মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম ::
বরিশালে জেলা প্রশাসনের আয়োজনে সর্বজনীন পেনশন মেলার উদ্বোধন শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ও বিক্ষোভ ফটিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পাশে ইউএনও মোজাম্মেল হক চৌধুরী কিশোরগঞ্জে শহীদ পরিবারের জায়গাজমি জবরদখল বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ নিরাপদ সড়ক চাই দাউদকান্দি শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা টমেটো চাষে কৃষক ফিরোজের বাজিমাত, ঝুঁকছেন অন্য কৃষকরাও দাউদকান্দিতে আন্তঃজেলা ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার তৃতীয় দিনের মতো চলছে সুন্দরবনের আগুন নেভানোর কাজ বাড়ির ভিতর স্বল্প পরিসরে মাছচাষে তিনগুণ লাভে খুশি মাছচাষী শরীয়তপুর সদর উপজেলাকে একটি আধুনিক উন্নত মডেল রূপে গড়ে তুলবো-উজ্জ্বল আকন্দ

মগবাজার বিস্ফোরণের কারণ উদঘাটন ও ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দিন -মিয়া গোলাম পরওয়ার

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ জুন, ২০২১

রাজধানীর ঢাকার মগবাজার এলাকায় ভয়াবহ বিস্ফোরণে ৭ জন নিহত এবং শতাধিক লোক আহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার শোকবাণী দিয়েছেন। গত সোমবার দেয়া শোকবাণীতে তিনি বলেন, ২৭ জুন সন্ধ্যা সাড়ে ৭টায় রাজধানী ঢাকার মগবাজার এলাকায় ভয়াবহ বিস্ফোরণে ৭ জন লোক নিহত এবং শতাধিক লোক মারাত্মকভাবে আহত হয়েছেন। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা খুবই আশঙ্কাজনক। মর্মান্তিক এই ঘটনায় যারা নিহত হয়েছেন আমি তাদের প্রতি গভীর শোক প্রকাশ করছি এবং তাদের শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। মহান আল্লাহ তায়ালা তাদেরকে শহীদের মর্যাদা দান করুন। বিস্ফোরণের ঘটনায় যারা মারাত্মকভাবে আহত হয়েছেন মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে তাদের দ্রুত সুস্থতা কামনা করছি।
মগবাজার এলাকায় বিস্ফোরণের ঘটনার প্রকৃত কারণ উদঘাটন করে যথাযথ ব্যবস্থা গ্রহণ ও ক্ষতিগ্রস্তদের উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান এবং আহতদের সুচিকিৎসা নিশ্চিত করার জন্য তিনি সংশ্লিষ্ট মহলের প্রতি আহ্বান জানান।
ঢাকা দক্ষিণ জামায়াতের উদ্বেগ ও শোক প্রকাশ: রাজধানীর মগবাজারে বিস্ফোরণ, ভবনধস ও অগ্নিকা-ে জান-মালের ক্ষয়ক্ষতিতে উদ্বেগ এবং হতাহতদের প্রতি শোক ও সমবেদনা প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ।
রাজধানীর মগবাজারের ওয়ারলেসে ভবনে বিস্ফোরণের পর ভবনধস ও অগ্নিকাণ্ডে ঘটনায় ৭ জন নিহত ও অর্ধশতাধিক মানুষ আহতের খবরে আমরা গভীরভাবে শোকাহত ও মর্মাহত। বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে যারা নিহত হয়েছেন আমরা তাদের রুহের মাগফিরাত কামনা করছি এবং তাদের শোক সন্তপ্ত পরিবার-পরিজন ও আহতদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।
নেতৃবৃন্দ আরও বলেন, বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে যারা নিহত হয়েছেন তাদের পরিবার-পরিজনদের উপযুক্ত ক্ষতিপূরণ এবং আহতদের সুচিকিৎসাসহ পর্যাপ্ত আর্থিক সাহায্য প্রদান করার জন্য আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।
নেতৃবৃন্দ বিবৃতিতে আরও বলেন, সরকারের দায়িত্বপ্রাপ্ত সংস্থাসমূহের গাফলতি ও অব্যবস্থাপনার ফলে সারাদেশে একের পর এক দুর্ঘটনা ঘটছে। নেতৃবৃন্দ এ ধরনের দুর্ঘটনার কারণ অনুসন্ধান ও পুনরাবৃত্তি রোধে উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিশন গঠন করে এর প্রকৃত কারণ উদঘাটন ও তার প্রতিকার এবং সচেতনতামূলক পদক্ষেপ গ্রহণ করার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান।
আহতদের সুচিকিৎসায় সকলে এগিয়ে আসুন -সেলিম উদ্দিন: গত ২৭ জুন সন্ধ্যায় রাজধানীর মগবাজারের ওয়্যারলেস এলাকায় ভয়াবহ গ্যাস সিলিণ্ডার বিস্ফোরণে ব্যাপক হতাহতের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন, নিহতদের যথাযথ ক্ষতিপূরণ এবং আহতদের সুচিকিৎসার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন।
গত সোমবার দেয়া বিবৃতিতে মহানগরী আমীর বলেন, গত রোববার সন্ধ্যায় রাজধানীর মগবাজারের ওয়্যারলেস এলাকায় ভয়াবহ গ্যাস সিলি-ার দুর্ঘটনায় ৭ জন নিহত ও অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন। ঘটনার পর অকুস্থলে এক শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়েছে। যা খুবই মর্মান্তিক ও হৃদয়বিদারক। তিনি মগবাজারে ভয়াবহ দুর্ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন এবং নিহতদের পরিবারকে সহযোগিতা প্রদান, আহতদের দ্রুত সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণ করতে সরকারের প্রতি জোর দাবি জানান।
মহানগরী আমীর ঘটনার কারণ তদন্তে একটি উচ্চক্ষমতা সম্পন্ন তদন্ত কমিটি গঠনের জোর দাবি করেন। তিনি আহতদের সুচিকিৎসা ও যথাযথ সেবা প্রদানের জন্য সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা, সমাজের বিত্তবান মানুষসহ সংশ্লিষ্ট এলাকার দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান এবং নিহতদের রূহের মাগফিরাত ও জান্নাত কামনায় দোয়া করেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com