মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন

ত্বকের যত্নে হলুদের ভুল ব্যবহার করছেন না তো?

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১

ত্বকের যত্নে হলুদ আর চন্দন লাগানোর প্রথা অনেক দিন ধরেই চলে আসছে। ত্বকের যেকোন সমস্যা সারাতে হলুদের কোন তুলনা নেই। কিন্তু সামান্য ভুলের কারণে অনেক সময় হিতে বিপরীত হয়। এমনকি ত্বকে র‌্যাশ পর্যন্ত হতে পারে। চলুন ত্বকের জেল্লা আনতে হলুদের সঠিক ব্যবহার সম্পর্কে জেনে নেওয়া যাক।
কীসের সঙ্গে মেশাবেন: হলুদ আর দই বা হলুদ আর চন্দন মিশিয়ে ফেস প্যাক বানানোর চল সবচেয়ে বেশি। তবে অনেকেই অহেতুক নানা ধরনের উপকরণ মিশিয়ে ফেলেন। হলুদ এমনিই ত্বকের নানা সমস্যার জন্য উপকারি। তার সঙ্গে একাধিক উপকরণ মেশাবেন না।
অনেকক্ষণ রাখা: হলুদ বেশিক্ষণ রাখলে ত্বকে হলদে দাগ পড়ে যাবে। তাই ২০ মিনিটের মধ্যে প্যাক ধুয়ে ফেলুন। একটা বিষয় মনে রাখবেন, যে কোনও ফেস প্যাকই ২০ মিনিটের বেশি রাখা ভাল নয়।
মুখ ভাল করে না ধোয়া: মুখে ফেস প্যাক লাগানোর পর অনেকেই ভালো করে ধুয়ে পরিষ্কার করেন না। কিন্তু এতে সবচেয়ে বেশি ক্ষতি হতে পারে। হলুদ বেশিক্ষণ ত্বকে থাকলে নানা রকম র‌্যাশ হতে পারে।
সমান ভাবে না লাগানো: মুখে ছোপ ছোপ দাগ হয়ে যাবে যদি হলুদের ফেস প্যাক সমান ভাবে না লাগানো হয়। এজন্য সমানভাবে সুন্দর করে ফেসপ্যাক লাগান।
প্যাক তুলতে সাবান লাগানো: মুখে হলুদের প্যাক লাগানোর পর অন্তত ১২ ঘণ্টা সাবান দিয়ে মুখ ধোয়া ঠিক নয়। অনেকেই এই ভুলটি করে থাকুন। প্যাক উঠানোর পর শুধু পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com