শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ছাড়াল

অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় শনিবার, ৯ মে, ২০২০

মহামারী করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা দিনে দিনে বেড়েই চলছে। গত বছরের ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের (কোভিড-১৯) তাণ্ডবে বিপর্যস্ত গোটা বিশ্ব। প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ৪০ লাখ ১৪ হাজার ২৬৫ জন। মৃত্যুবরণ করেছেন ২ লাখ ৭৬ হাজার ২৩৬ জন। এসময়ের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন প্রায় ১৩ লাখ ৮৬ হাজার।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৭৮ হাজার মানুষের মৃত্যু হয়েছে করোনায়।

মৃত্যুর মতো আক্রান্তের তালিকায়ও শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে আক্রান্ত হয়েছেন প্রায় ১৩ লাখের কাছাকাছি মানুষ। এরপর ধারাবাহিকভাবে রয়েছে স্পেন, ইতালি, যুক্তরাজ্য, রাশিয়া, ফ্রান্স, জার্মানি, ব্রাজিল, তুরস্ক, ইরান ও চীন। বিশ্বের প্রায় সব মহাদেশেই ছড়িয়ে গেছে এ মহামারি। এদিকে কোভিড-১৯ ভাইরাস মানবসৃষ্ট না প্রাকৃতিক তা নিয়ে চলছে টানাপোড়েন। এটা যে মানবসৃষ্ট তার নানা চমকপ্রদ তথ্য হাতে রয়েছে বলে চীনকে দায়ী করছে যুক্তরাষ্ট্র। অপরদিকে চীন বলছে, এমনটা তারা করেনি। আর দেশটির এ কথায় সমর্থন রয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থারও। ফলে সংস্থাটির সঙ্গেও টানাপোড়েন চলছে যুক্তরাষ্ট্রের।

এমআর/প্রিন্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com