সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন
শিরোনাম ::
আত্মচরিতের আয়নায় নিজেকে দেখুন আইএফআইসি ব্যাংকের সকল কর্মীদের সঙ্গে মতবিনিময় করেছেন চেয়ারম্যান জনাব মোঃ মেহমুদ হোসেন আবু রেজা মোঃ ইয়াহিয়া’র এফএসআইবি’র এএমডি হিসেবে যোগদান গণমাধ্যম সংস্কার কমিশন হতে পারে আগামী সপ্তাহে: তথ্য উপদেষ্টা পাবনায় স্কুলের নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে দুর্বৃত্তরা অবকাঠামো ভেঙ্গে যে কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা নড়াইল জেলা আইন শৃংখলা কমিটির সভা কেশবপুরে দলিত জনগোষ্ঠীর দক্ষতা উন্নয়নবিষয়ক প্রশিক্ষণ মোংলা উপজেলার সিপিপির পক্ষ থেকে নবাগত ইউএনওকে সংবর্ধনা প্রদান কমলগঞ্জের মুন্সিবাজারে ১৫০টি পরিবারে ঢেউটিন বিতরণ শ্রীমঙ্গলে শিশু অধিকার পরিস্থিতি ও সেবার সুযোগ-সুবিধা বিষয়ক সংলাপ

আরও দুদিন হালকা বৃষ্টি হতে পারে, কমবে তাপমাত্রা

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ১৩ নভেম্বর, ২০২১

দেশের আকাশে পূবালি ও পশ্চিমা বায়ুর সংমিশ্রণ ঘটেছে। এর প্রভাবে রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। আগামী আরও দুইদিন এই আবহাওয়া থাকতে পারে। দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি কমতে পারে।
গত শুক্রবার থেকেই হালকা কুয়াশায় ছেয়ে যায় ঢাকার আকাশ, কোথাও কোথাও হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টিও হয়। এর প্রভাবে রাতে কমে আসে তাপমাত্রা। মধ্যরাতের পর দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রিতে নেমে যায়, একইসঙ্গে ভোর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিও পড়ছে বিভিন্ন এলাকায়। আজ শনিবার (১৩ নভেম্বর) সারাদিন আবহাওয়া এমন থাকতে পারে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।
আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, পূবালি ও পশ্চিমা বায়ুর সংমিশ্রণে এই আবহাওয়ার সৃষ্টি হয়েছে। এর প্রভাবে আগামী কয়েকদিন ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। আগামীকাল সোমবার (১৫ নভেম্বর) পর্যন্ত থেমে থেমে এই বৃষ্টি থাকতে পারে। এদিকে ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার জন্য দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। হালকা বৃষ্টি বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া উত্তর বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগর ও আশেপাশের এলাকায় অবস্থানরত নিম্নচাপটি দুর্বল হয়ে উত্তরপশ্চিম দিকে সরে গিয়ে প্রথমে সুস্পষ্ট লঘুচাপ এবং পরে লঘুচাপ হিসেবে উদ্ভন্ন তামিলনাড়ু ও এর আশেপাশের এলাকায় অবস্থান করছে। এটি গুরুত্বহীন হয়ে যেতে পারে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তং এলাকায় অবস্থান করছে। স্বাভাবিক মৌসুমী লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এদিকে পূবালি ও পশ্চিমা বায়ুর সংমিশ্রণের প্রভাবে রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় থাকা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যর অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com