রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৫:৩২ পূর্বাহ্ন
শিরোনাম ::
আগৈলঝাড়ায় সরকারি সম্পত্তি থেকে গাছ কর্তন, অবশেষে সমস্ত গাছ সিজ করল বন কর্মকর্তা আজ তৃতীয় ধাপে ফুলবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচন প্রেমের টানে মেক্সিকো থেকে জামালপুর লামায় অভিষেক ও সংবর্ধনা অনুষ্ঠান ছাতিম ফুল: যে ফুলের সুবাসে সুবাসিত হয় হেমন্তের রজনী অপরিণত নবজাতক শিশুকে জন্মের এক মাসের মধ্যে চিকিৎকদের কাছে আনতে হবে রায়গঞ্জে রোপা আমন ধান কাটা শুরু, ফলন এবং দাম ভাল জ্বালানী তেল ও গণপরিবহনে ভাড়া বৃদ্ধি এবং দ্রব্যমূল্য বাড়ায় প্রতিবাদে কুষকদলের লিফলেট বিতরন ঠাকুরগাঁওয়ে গ্রামবাসীর তাড়া খেয়ে মরল নীলগাই স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আরশিনগরে বর্ণাঢ্য আয়োজনের ঘোষণা




পার্লামেন্টে কৃষি আইন বাতিল হলেই আন্দোলন প্রত্যাহার: কৃষকনেতা রাকেশ

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় শনিবার, ২০ নভেম্বর, ২০২১




ভারতীয় কিষান ইউনিয়ন (বিকেইউ) নেতা রাকেশ টিকায়েত বলেছেন, বিতর্কিত কৃষি আইন দেশটির পার্লামেন্টে বাতিল হলেই কেবল তাঁদের চলমান আন্দোলন প্রত্যাহার করা হবে। এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে বলা হয়, কৃষকনেতা রাকেশ আজ শুক্রবার এমন মন্তব্য করেছেন। বিকেইউ মুখপাত্র টুইটারে এ কথা বলেন। ফসলের ন্যূনতম সহায়ক মূল্য (এমএসপি) ও অন্যান্য বিষয়ে কৃষকদের সঙ্গে ভারতের কেন্দ্রীয় সরকারের আলোচনা করা উচিত বলে উল্লেখ করেন রাকেশ।
গতকাল শুক্রবার জাতির উদ্দেশে দেওয়া ভাষণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘোষণা দেন যে তাঁর সরকার তিনটি কৃষি আইন প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে। মোদির এই ঘোষণার পর এ নিয়ে প্রতিক্রিয়া জানান রাকেশ। গত বছরের নভেম্বর থেকে তিনটি কৃষি আইনের বিরুদ্ধে ভারতজুড়ে আন্দোলন করে আসছেন দেশটির কৃষকেরা। তাঁরা দেশটির রাজধানী পর্যন্ত অবরুদ্ধ করেন। কৃষকদের টানা আন্দোলন সত্ত্বেও ভারতের কেন্দ্রীয় সরকার আইন বহাল রাখার পক্ষে অনড় অবস্থান নেয়। সমস্যার সমাধানে কৃষক প্রতিনিধিদের সঙ্গে সরকারের দফায় দফায় বৈঠক হয়। কিন্তু কোনো পক্ষ ছাড়া না দেওয়ায় এত দিন কোনো সমাধান আসেনি। অবশেষে কৃষকদের আন্দোলনের কাছে নতি স্বীকার করলেন প্রধানমন্ত্রী মোদি। উত্তর প্রদেশ ও পাঞ্জাবের নির্বাচনের প্রাক্কালে তিনি এই তিন আইন প্রত্যাহারের বিষয়ে তাঁর সরকারের সিদ্ধান্তের কথা ঘোষণা করেন। মোদির ঘোষণার প্রতিক্রিয়ায় রাকেশ বলেন, কৃষকদের চলমান আন্দোলন এখনই প্রত্যাহার করা হবে না। তাঁরা সেই দিনের জন্য অপেক্ষা করবেন, যেদিন পার্লামেন্টে এই তিন আইন বাতিল করা হবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com