সোমবার, ১৩ মে ২০২৪, ১১:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম ::
শ্রীমঙ্গলে পথে-প্রান্তরে মুগ্ধতা ছড়াচ্ছে কৃষ্ণচূড়া জগন্নাথপুরে রাণীগঞ্জ সেতু নিয়ে মিথ্যাচারে এলাকাবাসীর ক্ষোভ দুই যুগ ধরে কুইচা বিক্রি করে চালাচ্ছেন সংসার শতভাগ পাস : পলাশবাড়ী হোপ ইন্টারন্যাশনাল স্কুলের সাফল্য ফরিদপুর জেলার মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা তারাকান্দায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ নিরাপদ সড়ক চাই দাউদকান্দি সেরা সংগঠনের পুরস্কারে ভূষিত মৌলভীবাজারে প্রতীকী শ্রদ্ধাঞ্জলী অর্পণ করে ঘড়–য়া গ্রামের পন্ডিত সারদা-অন্নদা শহীদ দিবস পালণ সাদা মনের মানুষ আনারস প্রতীকের প্রার্থী আলহাজ্ব আঃ হক গাইবান্ধায় রেলের যাত্রীসেবা বাড়াতে বাদিয়াখালি রেলস্টেশনের উন্নয়ন কাজের উদ্বোধন

করোনায় যুক্তরাষ্ট্রে মৃত্যু ৯০ হাজার ছাড়াল

অনলাইন ডেস্ক :
  • আপডেট সময় মঙ্গলবার, ১৯ মে, ২০২০

বিশ্বজুড়ে মহামারী সৃষ্টি করা নতুন করোনাভাইরাসের সংক্রমণে যুক্তরাষ্ট্রে মৃত্যুর সংখ্যা ৯০ হাজার ছাড়িয়ে গেছে।

মঙ্গলবার সকালে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) সংকলিত তথ্য অনুযায়ী, চীন থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া ভাইরাসটিতে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ৯০ হাজার ৩৪৭ জনে দাঁড়িয়েছে।

চলতি মাসের প্রথমদিকে দেশটির প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে কতোজন লোক মারা যেতে পারে তার হিসাব সংশোধন করে সংখ্যাটি এক লাখের মতো হতে পারে বলে জানিয়েছিলেন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ছাড়িয়ে ১৫ লাখ ৮ হাজার ৩০৮ জনে দাঁড়িয়েছে। আক্রান্ত ও মৃত, উভয় দিক থেকে যুক্তরাষ্ট্র বিশ্বের শীর্ষে আছে।

যুক্তরাষ্ট্রে কোভিড-১৯ এ সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে নিউ ইয়র্ক অঙ্গরাজ্যে। এখানে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৫১ হাজার ৩৭১ জন ও মৃত্যুর সংখ্যা ২৮ হাজার ৩৩৯।

এর পরে আছে নিউ জার্সি অঙ্গরাজ্য। এখানে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪৮ হাজার ২৪০ জন ও মৃত্যুর সংখ্যা ১০ হাজার ৪৩৯ জন।

এমআর/প্রিন্স




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com