শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

মহেশখালীতে কর্মসৃজন কাজে সীমাহীন অনিয়মের অভিযোগ

কাইছার হামিদ মহেশখালী :
  • আপডেট সময় বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১

কক্সবাজারের মহেশখালী উপজেলার ধলঘাটা ইউনিয়নে কর্মসৃজন কাজে সিমাহীন অনিয়ম ও বৈষম্যনীতির অভিযোগ উঠেছে। নামে মাত্র শ্রমিকদের তালিকা থাকলেও কর্মক্ষেত্রে নেই অনেকেই। এমন অভিযোগের সত্যতা মিলেছে ১নং ও ৯নং ওয়ার্ডে।
জানা যায়, সাগর তীরবর্তী ধলঘাটা ইউনিয়নের যোগাযোগ উপজেলার অন্যান্য ইউনিয়নের চেয়ে বি”িছন্ন। এ ইউনিয়নের অধিকাংশ লোক হতদরিদ্র ও জেলে পরিবার। প্রতি বছর ইউনিয়নের রাস্তাঘাট নির্মাণ ও মেরামতের জন্য সরকার লাখ লাখ টাকা বরাদ্ধ দিলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ, প্রকল্প টিকাদারী প্রতিষ্ঠান ও ¯’ানীয় জনপ্রতিনিধির যোগসাজসে নি¤œমানের কাজ করে বেশিভাগ টাকা আত্মসাৎ করেন। যার ফলে বর্ষা মৌসুম আসার সাথে সাথে তলিয়ে যায়। শুষ্ক মৌসুম শুরুতে উক্ত ইউনিয়নের রাস্তাঘাট সংস্কার করার জন্য কর্মসৃজনের আওতায় ৪ শত ২২ জন হতদরিদ্র শ্রমিক নিয়োগ দেয়া হয়। তবে ইউনিয়নটির দু’ওয়ার্ডে লোক নিয়োগে ¯’ানীয় চেয়ারম্যান ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বৈষম্যনীতি করেছে বলে অভিযোগ তুলেছেন স্বয়ং কয়েকজন ইউপি সদস্য। ২২ ডিসেম্বর বুধবার সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার ধলঘাটা ইউনিয়নে ১নং ওয়ার্ডে তালিকায় ৫১ জন হলেও কর্ম¯’লে দেখা মিলে ২৬ জন এবং ৯নং ওয়ার্ডে ১ শত জন তালিকায় থাকলেও দেখা মিলেছে ৪০ জনের। এছাড়াও বিভিন্ন ওয়ার্ডে ঘুরে দেখা যায়, অধিকাংশ অপ্রাপ্ত বয়স্ক শিশু। এদিকে ২নং ওয়ার্ডের এমইউপি রুহুল আমিন বাদশা থেকে জানতে চাইলে তিনি জানান, উক্ত ওয়ার্ডে রাস্তাঘাট মারাত্মক, বিধ্বস্ত ও ঝুঁকিপূর্ণ হলে লোক দেওয়া হয়েছে শুধু ১২ জন। তাও নামে মাত্র! পার্শ্ববর্তী ৩নং ওয়ার্ডের একমাত্র রাস্তাঘাট বিলীন হলেও এ ওয়ার্ডে লোক দেয়া হয়েছে ১৭ জন। এভাবে বৈষম্যনীতি করায় ওয়ার্ডগুলোর জনসাধারণের মাঝে চলছে বিভিন্ন বিরূপ প্রতিক্রিয়া। উক্ত উপজেলার বিভিন্ন ইউনিয়নেও বৈষম্যের অভিযোগ উঠেছে। মহেশখালী উপজেলা সহকারী প্রকৌশলী জামাল হোছাইন বলেন, এ বিষয়ে এখনো পর্যন্ত কোন প্রতিনিধি লিখিত অভিযোগ করেনি এবং অপ্রাপ্ত বয়স্ক আসলে বারং করতে স্ব স্ব প্রকল্প সভাপতি ও মাঝিকে নির্দেশ দেওয়া হয়েছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com