রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:১৬ অপরাহ্ন
শিরোনাম ::
গজারিয়া জমে উঠেছে শেষ মুহূর্তের প্রচার কেশবপুরে উন্নয়ন কর্মকান্ডে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অন্তর্ভুক্তি বিষয়ক মতবিনিময় সভা গ্রামবাংলার খেলাধুলার একটি ঐতিহ্য ছিল এসব কাঠের খেলনা গজারিয়াবাসীর সেবা করাই রুহুল আমিনের লক্ষ্য আনারস প্রতীকের প্রার্থী আলহাজ্ব আঃ হককে চায় সর্বস্তরের জনগণ গলাচিপা উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান প্রার্থী রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক গ্রাহক স্বার্থ সংরক্ষণ কমিটির মানববন্ধন জামালপুরে পল্লীবিদ্যুতের অভিন্ন চাকরিবিধি বাস্তবায়নের দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করার ক্ষেত্রে সরকারের অঙ্গীকার আছে পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা

বাংলাদেশের বিরুদ্ধে আমেরিকা যেন ভুল না করে: ড. আব্দুর রাজ্জাক

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২

র‌্যাব কর্মকর্তাদের ওপর মার্কিন নিষেধাজ্ঞা প্রসঙ্গে কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেছেন, রাশিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নিতে ভুল করেছিল আমেরিকা। সেটা তারা পরে স্বীকার করেছে। আমেরিকা ভিয়েতনাম ও আফগানিস্তানে ভুল করেছে। আরবকে তছনছ করেছে। বাংলাদেশের বিরুদ্ধে কোনো সিদ্ধান্ত দিয়ে তারা যেন সেরকম কোনো ভুল না করে। আমি মনে করি, এবার তারা সে ভুল করবে না।
গতকাল বৃহস্পতিবার (৬ জানুয়ারি) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) সেমিনার হলে এক আন্তর্জাতিক কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ‘কৃষির টেকসই উন্নয়নে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ী প্রযুক্তির ব্যবহার’ শীর্ষক তিনদিনব্যাপী এ কনফারেন্সের আয়োজন করে আইইবি ও এক্সপোনেট এক্সিবিশন।
এসময় আওয়ামী লীগের এ প্রেসিডিয়াম সদস্য আরও বলেন, আমেরিকা আমাদের অন্যতম উন্নয়ন সহযোগী। স্বাধীনতার সময় থেকে তারা বিভিন্নভাবে সহায়তা করছে। আমরা অবশ্যই তাদের সঙ্গে বন্ধুত্ব রাখতে চাই। কিন্তু তারা যেসব তথ্যের ভিত্তিতে এ সিদ্ধান্ত (নিষেধাজ্ঞা) নিয়েছে সেটা ভুল। ভুল তথ্যের ভিত্তিতে বিভিন্ন পদক্ষেপ নেওয়ায় তাদের অনেক ব্যর্থতা রয়েছে।
বাংলাদেশে জঙ্গিবাদ নির্মূলে র্যাব ও আইনশৃঙ্খলা বাহিনীর বড় ভূমিকা আমেরিকা বিবেচনায় নেয়নি মন্তব্য করে কৃষিমন্ত্রী বলেন, বিশ্বে আইএসআই যেভাবে বাড়ছিল; ট্রাম্প সেটা সফলভাবে নিয়ন্ত্রণ করেছেন। কিন্তু তারচেয়েও দ্রুততম সময়ে এবং সফলভাবে বাংলাদেশের জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করা হয়েছে। এ দেশে ৮৫ ভাগ মুসলমান হওয়া শর্তেও এবং খুব কাছেই পাকিস্তানের মতো সরাসরি জঙ্গিবাদে মদতদাতা একটি দেশ থাকা সত্ত্বেও আমরা সেটা পেরেছি।
তিনি বলেন, এসব নিয়ে আমেরিকাও তখন আমাদের অভিনন্দন জানিয়েছে। সেটাতো র্যাব ও এই আইনশৃঙ্খলা বাহিনীই করেছে। সেটা বিবেচনায় না নিয়ে, তারা কোথায় থেকে তথ্য পেয়েছে র্যাব নাকি ৬০০ মানুষকে বিচারবহির্ভূতভাবে হত্যা করেছে। সে কারণে নিষেধাজ্ঞা দিয়েছে। অথচ এটা তাদের পুরোপুরিই একটা ভুল সিদ্ধান্ত।
আব্দুল রাজ্জাক বলেন, আমি আমার নিজের এলাকার কথা বলতে পারি। টাঙ্গাইলে একজন বিএনপির কর্মী গত ১৩ বছরে আওয়ামী লীগের শাসনামলে গ্রেফতার হয়নি। রাজনৈতিক কারণে এমন ঘটনার কোনো প্রমাণ কেউ দিতে পারবে না। আমি চ্যালেঞ্জ দিতে পারি, যারা দু-চারজন গ্রেফতার হয়েছে তারা জঙ্গি। তারা মানুষ হত্যা করেছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com