রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৩২ অপরাহ্ন

হাদিসুরের লাশ রোমানিয়ার পথে, দেশে আসতে পারে শনিবার

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ১১ মার্চ, ২০২২

রকেট হামলায় নিহত বাংলার সমৃদ্ধি জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমানের মরদেহ ইউক্রেন থেকে গতকাল শুক্রবার (১১ মার্চ) রাতে রোমানিয়া পৌঁছাবে। সেখান থেকে গত শনিবার (১২ মার্চ) বা রোববার (১৩ মার্চ) তার লাশ দেশে আসতে পারে।
রোমানিয়া ও পোল্যান্ডের সংশ্লিষ্ট সূত্র জানায়, শুক্রবার বাংলাদেশ সময় বেলা সাড়ে ১১টায় হাদিসুর রহমানের লাশ নিয়ে একটি ফ্রিজিং কার ইউক্রেন থেকে মলদোভার উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে। গাড়িটি বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় মলদোভা পৌঁছাবে। সেখান থেকে শুক্রবার রাত ১২টায় তার লাশ বুখারেস্টে নেয়া হবে। শনিবার বা রোববার তার লাশ দেশে আসতে পারে।
গত ২ মার্চ ইউক্রেনের অলভিয়া বন্দরে বাংলার সমৃদ্ধি জাহাজে রকেট হামলায় থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান মারা যান। পরদিন ৩ মার্চ অক্ষত অবস্থায় জাহাজটি থেকে ২৮ নাবিককে সরিয়ে নেয়া হয়। পরে তাদের নিরাপদ বাঙ্কারে রাখা হয়। সেখান থেকে তাদের প্রথমে মলদোভা, পরে রোমানিয়া নেয়া হয়। এরপর গত ৯ মার্চ ২৮ নাবিককে দেশে ফিরিয়ে আনা হয়। ইউক্রেন থেকে ২৮ নাবিককে দেশে ফিরিয়ে আনা হলেও হাদিসুর রহমানের লাশ আনা সম্ভব হয়নি। তার লাশ ইউক্রেনে ফ্রিজিং করে রাখা হয়েছিল।
বাংলাদেশ শিপিং করপোরেশনের ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজটি গত ২২ ফেব্রুয়ারি ইউক্রেনের অলভিয়া বন্দরে পৌঁছায়। জাহাজটির ইউক্রেন থেকে সিরামিকের কাঁচামাল নিয়ে ইতালি যাওয়ার কথা ছিল। তবে রুশ হামলার কারণে ২৯ জন নাবিক নিয়ে জাহাজটি ইউক্রেনের বন্দরে আটকা পড়ে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com