শুক্রবার, ১০ মে ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন
শিরোনাম ::
চিতলমারীতে জমি সংক্রান্ত বিরোধে প্রাণ নাশের হুমকি : থানায় জিডি গজারিয়ায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে চমক দেখালেন মীনা খাগড়াছড়িতে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান আজিজ উদ্দিন বগুড়া ও জয়পুরহাটে উপজেলা পরিষদ নির্বাচনে যারা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জামালপুর সদর উপজেলা পরিষদে বিজন কুমার চন্দরকে বিজয়ী ঘোষণা ডিমলায় শান্তিপূর্ণ পরিবেশে উপজেলা পরিষদ নির্বাচন মেলান্দহে দুগ্ধ সমবায় প্রকল্পের সদস্যদের মাঝে ঋণের চেক বিতরণ গলাচিপায় জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ তারাকান্দায় অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে বিএনপির ত্রাণ নুরে আলম সিদ্দিকী শাহীন নাজিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত

মহাকাশে আপনার নাম পাঠানোর সুযোগ দিচ্ছে নাসা

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ১২ মার্চ, ২০২২

আপনার মহাকাশে যাওয়ার সুযোগ হয়তো একেবারেই সামান্য। কিন্তু চাইলে আপনার নাম যেতে পারে। আর সেই সুযোগ করে দিচ্ছে মহাকাশ গবেষণা সংস্থা নাসা। এ জন্য বিশ্বজুড়ে নাম সংগ্রহ করছে সংস্থাটি। এই নাম তারা একটি ফ্ল্যাশ ড্রাইভে ভরে ওরিয়ন মহাকাশযানে করে মহাকাশে পাঠাবে। এ বছরই যাত্রা করছে ওরিয়ন। এ খবর দিয়েছে সিএনএন। খবরে জানানো হয়েছে, সেখানে নাম দিতে কোনো অর্থ প্রদান করতে হবে না নাসাকে। এ নিয়ে সংস্থাটির মুখপাত্র ক্যাথরিন হাম্বলেটন বলেন, আমরা আশা করছি এটি মানুষকে আনন্দ দেবে এবং পরবর্তী প্রজন্মকে উৎসাহ দিতে বিশ্বের মানুষদের একত্রিত করবে।
কতদিন পর্যন্ত নাম দেয়া যাবে তার দিন এখনো জানায়নি নাসা। যাত্রা শুরুর এক মাস আগে থেকেই ফ্ল্যাশ ড্রাইভটিকে বিশেষ প্রক্রিয়ায় মহাকাশযানে রাখতে হবে। সেটির দিন নির্ধারিত হলেই জানিয়ে দেয়া হবে নাম দেয়ার শেষ তারিখ। মহাকাশযানটি কবে যাত্রা শুরু করবে তাও এখনো নিশ্চিত হওয়া যায়নি। নাসা জানিয়েছে, এটি হতে পারে মে কিংবা জুন মাসে। সামনের সপ্তাহগুলোতে এই মিশন সম্পর্কে আরও তথ্য জানা যাবে। এরইমধ্যে ১০ লাখের বেশি নাম পেয়েছে নাসা। একটি শক্তিশালী রকেটের মাধ্যমে মহাকাশযান ওরিয়নকে মহাকাশে পাঠানো হবে। ফ্লোরিডার কেনেডি স্পেস সেন্টার থেকে এ মিশন পরিচালনা করবে নাসা।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com