শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন

মতপ্রকাশের স্বাধীনতা খর্ব করতে সরকার আইন করছে: ফখরুল

ইকবাল হোসেন:
  • আপডেট সময় রবিবার, ২০ মার্চ, ২০২২

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার ভিন্ন মতপ্রকাশের স্বাধীনতা খর্ব করতে নতুন নতুন আইন করছে। গতকাল রোববার (২০ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, প্রতিদিন নতুন নতুন আইন তৈরি করা হচ্ছে, যে আইনগুলো মানুষের ভিন্নমত প্রকাশ করার স্বাধীনতাকে খর্ব করে দিচ্ছে। পরিকল্পিতভাবে একটা একদলীয় শাসনব্যবস্থা—ভিন্ন মোড়কে গণতন্ত্রের লেবাস লাগিয়ে দিয়ে তারা সেটা প্রতিষ্ঠা করতে চাইছে। তিনি বলেন, আমাদের সামনে খুব কঠিন সময়। বাংলাদেশে গণতান্ত্রিক আন্দোলনে সবচেয়ে বেশি ত্যাগ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার। এই নেত্রীকে আজ সম্পূর্ণ মিথ্যা মামলায় জড়িয়ে অন্যায়ভাবে গৃহবন্দি করে রাখা হয়েছে। অত্যন্ত অসুস্থ তিনি। তাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেওয়া হচ্ছে না। আমরা প্রায় ১৪ বছর ধরে গণতন্ত্রকে ফিরিয়ে আনার চেষ্টা করছি। সেটা তখনই সম্ভব হবে যদি আমরা সবাই ঐক্যবদ্ধ হতে পারি, মানুষকে জাগিয়ে তুলতে পারি। মানুষকে রাস্তায় নিয়ে এসে এই ভয়াবহ সরকারের বিরুদ্ধে গণঅভ্যুত্থান গড়ে তুলতে পারি। সেটাই আমাদের লক্ষ্য।

বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশের মানুষ ভয়াবহ ফ্যাসিবাদের মধ্যে বাস করছে। তাদের ভোটের অধিকার কেড়ে নেওয়া হয়েছে, বেঁচে থাকার অধিকার কেড়ে নেওয়া হয়েছে, সংবাদপত্রের স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com