বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন
শিরোনাম ::
যশোরের মহাসড়কে পিচের বদলে ইটের সলিং বদলগাছীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত নার্সদের কর্মবিরতি পালন ফটিকছড়িতে কৃষকের ঘরবাড়ি পুড়িয়ে দেওয়ার অভিযোগ মহেশখালীতে যৌথ উচ্ছেদ অভিযান বনবিভাগের মানবসেবা অভিযান ভাঙ্গুড়া শাখা আয়োজিত হুইল চেয়ার, গাছ বিতরণ ও অন্যান্য কর্মসূচি পালন বগুড়া শেরপুরের যৌন হয়রানির অভিযোগে সেই শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন কালিয়াকৈরে শিক্ষার্থীদের লেখাপড়ার মান উন্নয়নে কাজ করে যাচ্ছে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার উম্মে কুলসুম ফেরদৌসী (পুষ্প) তারাকান্দায় অধ্যক্ষ জামাল উদ্দিনের বিরুদ্ধে অনিয়ম ও ক্ষমতা অপব্যবহারের অভিযোগ সুজনের শার্শা উপজেলা কমিটি গঠন উলিপুরে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে সহকারী শিক্ষকদের মানববন্ধন

মেসেঞ্জারে নিঃশব্দে উত্তর দেয়ার ফিচার

আইটি ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ৪ এপ্রিল, ২০২২

সামাজিক যোগাযোগ মাধ্যম মেসেঞ্জার অ্যাপে নতুন ‘শর্টকাট’ ফিচার আনছে মূল প্রতিষ্ঠান মেটা। নতুন এই শর্টকাটগুলো ব্যবহার করে কোনো শব্দ ছাড়াই পাঠানো যাবে মেসেজ। প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ জানিয়েছে, ২৯ মার্চ নতুন দুটি শর্টকাট উন্মুক্ত করেছে মেটা। সেগুলো হলো ‘ /silent’ এবং ‘@everyone’। গ্রুপের সকলের দৃষ্টি আকর্ষণ না করে কোনো শব্দ ছাড়াই উত্তর দিতে চাইলে ‘/silent’ শর্টকাটটি কাজে আসবে।
গ্রুপ চ্যাটের সকলকে একসঙ্গে নোটিফিকেশন পাঠিয়ে তাদের দৃষ্টি আকর্ষণ করা যাবে ‘@everyone’ শর্টকাটটি ব্যবহার করে। এদিকে সামনের কিছুদিনের ভেতর আরও কিছু শর্টকাট মেসেঞ্জার অ্যাপে আপডেট হবে বলেও জানিয়েছে ভার্জ। চ্যাটিংয়ের সময় খুব সহজেই পছন্দের জিফ খুঁজে নেয়া যাবে ‘/gif’ শর্টকাট ব্যবহার করে। ‘/gif’ এর সাথে সংশ্লিষ্ট বিষয় উল্লেখ করে দিলে চ্যাট উইন্ডোতেও একাধিক জিফের সাজেশন চলে আসবে।
এছাড়া যুক্তরাষ্ট্রের অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইসে মেসেঞ্জার অ্যাপের চ্যাটবক্স থেকেই সরাসরি আর্থিক লেনদেনের সুযোগ আসছে ‘/pay’ শর্টকাট ব্যবহার করে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com