রবিবার, ২৬ মে ২০২৪, ১১:২৯ অপরাহ্ন
শিরোনাম ::
কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে এডুকেশন ওয়াচ ইসলামী ব্যাংকে শরী‘আহ পরিপালন বিষয়ক ওয়েবিনার বিশেষ সিএসআর তহবিলের আওতায় গবেষণা খাতে আর্থিক সহায়তা প্রদান করলো সাউথইস্ট ব্যাংক মাইলস্টোন কলেজে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা জনসংখ্যা বৃদ্ধির হারের নিচে নেমে গেছে চালের উৎপাদন প্রবৃদ্ধি উপকূলের উন্নয়নে জাতীয় বাজেটে বিশেষ বরাদ্দের দাবি চিকিৎসা শেষে সস্ত্রীক দেশে ফিরলেন আব্বাস ডিসি-ইউএনওদের দামি গাড়ি দেয়ার সিদ্ধান্ত রাষ্ট্রীয় অর্থের অপচয় : অধ্যাপক ড. ওয়াহিদউদ্দিন সরকারের ক্ষমতার পেরেক যেকোনো সময় ভেঙে যাবে : রিজভী কুমিল্লায় ডা. আবু নাঈমের বাগানের কচুরিপানা দর্শনার্থীকে বিমোহিত করে

আজানে মুগ্ধ হয়ে ইসলাম গ্রহণ করলেন ইউক্রেনীয় তরুণী

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ১০ এপ্রিল, ২০২২

আজানের ধ্বনিতে মুগ্ধ হয়ে ইসলাম গ্রহণ করেছেন দারিয়া ইয়ারোসেনকো নামে এক ইউক্রেনীয় তরুণী। তুরস্ক সফরে এসে সর্বপ্রথম তিনি আজানের ধ্বনি শুনতে পান আর তাতেই মুগ্ধ হয়ে ইসলামে দীক্ষিত হন তিনি। গতকাল বৃহস্পতিবার তুরস্কের বুরসা প্রদেশের ইজনিকের ওরহান মসজিদে আজান শোনার পর সেখানের মুয়াজ্জিনের সাথে দেখা করেন এবং ইসলাম গ্রহণের আগ্রহের কথা তাকে জানান। তুরস্কভিত্তিক সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সি জানায়, স্বামীর সাথে দারিয়া ইয়ারোসেনকো একটি রেস্টুরেন্টে খাবার গ্রহণ করছিলেন। এ সময় পাশের ওরহান মসজিদ থেকে আজানের ধ্বনি তার কানে বেজে ওঠে। তাতেই মুগ্ধ হন তিনি। দারিয়া বলেন, ‘আজান শুনে আমি অন্তরে অন্য রকম কম্পন অনুভব করি। এরপরই আমি একজন মুসলিম হওয়ার সিদ্ধান্ত নিই।’ বর্তমানে ইয়ালোভা শহরে বাস করছেন ইউক্রেনের এ নারী পর্যটক। ইসলাম গ্রহণের পর নিজের নাম রাখেন দারিয়া। গত দেড় মাস পর্যন্ত ইউক্রেনে চলমান যুদ্ধ পরিস্থিতিতে আত্মীয়-স্বজনদের নিয়ে উৎকণ্ঠা প্রকাশ করেন তিনি। সঙ্ঘাতময় পরিস্থিতি শান্ত হলে নিজ দেশে ফেরার কথা জানান তিনি।
ইজনিক জেলার মুফতি উজায়ির ইয়াভাস জানান, ইউক্রেনীয় নারী পর্যটক ইয়ারোসেনকো আজান শুনে মুগ্ধ হয়ে আমাদের সাথে যোগাযোগ করেন। পবিত্র রমজান মাসে তার নতুন জীবনযাত্রায় আনন্দিত আমরা। আমাদের প্রিয় বোন ও তার স্বামীকে আমরা অভিনন্দন জানাই। পাশাপাশি মসজিদের মুয়াজ্জিনকেও অভিনন্দন জানাই। কারণ সুন্দরভাবে আজান অনেকের জীবনে চমৎকার পরিবর্তন নিয়ে আসে।’ ইসলাম গ্রহণের পর দারিয়াকে পবিত্র কুরআন উপহার দেয়া হয়। সূত্র : আনাদোলু এজেন্সি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com