শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন

রোহিঙ্গা ক্যাম্পে ডেনিশ রাজকুমারী

খবরপত্র ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২

ডেনমার্কের রাজকুমারী মেরী এলিজাবেথ ডোলান্ডসন কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছেছেন। গতকাল মঙ্গলবার সকালে উখিয়ার ৫ নম্বর ক্যাম্পে পৌঁছালে ডেনিশ রাজকন্যাকে স্বাগত জানান শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াতসহ পদস্থ সরকারি কর্মকতারা। এসময় তিনি ডেনিশ রিফিউজি কাউন্সিলের উদ্যোগে ক্যাম্পের পাহাড় ভাঙন রোধ এবং পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণ কর্মসূচি পর্যবেক্ষন করেন। এরপর তিনি ৮ ও ৬ নম্বর ক্যাম্প পরিদর্শন ও পায়ে হেঁটে রোহিঙ্গা ক্যাম্প ঘুরে দেখেন এবং বলপ্রয়োগে বাস্তুচ্যুত হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের রোহিঙ্গা নাগরিকদের সাথে কথা বলেন। এসময় রাজকুমারী গাছের চারা রোপণ করেন। তারপর তিনি রাজাপালং এলাকায় স্থানীয়দের সাথে সাক্ষাৎ করবেন। এর আগে সোমবার বিকেলে ২ দিনের সফরে কক্সবাজার পৌঁছান ডেনমার্কের রাজকুমারী। বুধবার কক্সবাজার থেকে হেলিকপ্টার যোগে সাতক্ষীরা যাওয়ার কথা রয়েছে তার।
সোমবার (২৫ এপ্রিল) বিকেল সাড়ে ৪ টার দিকে বিশেষ একটি বিমানে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কক্সবাজার পৌঁছান তিনি। কক্সবাজার বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশীদ, পুলিশ সুপার হাসানুজ্জামান ও ডেনমার্ক দূতাবাসের কর্মকর্তারা। এ সময় বিমানবন্দরসহ প্রধান সড়কে কড়া নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। কক্সবাজারে সাগরপাড়ের একটি পাঁচ তারকা হোটেলে তিনি আজ ও কাল রাত পর্যন্ত অবস্থান শেষে মঙ্গলবার সকালে তিনি ডেনিশ রিফিউজি কাউন্সিলের (ডিআরসি) ব্রিফিংয়ে যোগ দেবেন।
এদিকে, রাজকুমারীর আগমনকে ঘিরে রোহিঙ্গা ক্যাম্প গুলোতে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।
রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত ১৪ আমর্ড পুলিশের অধিনায়ক পুলিশ সুপার নাঈমুল হক জানান, রাজকুমারীর আগমনকে ঘিরে রোহিঙ্গা ক্যাম্পে স্পেশাল সিকিউরিটি ফোর্স থাকবে। তাদের সাথে এপিবিএন যৌথভাবেই কাজ করে যাচ্ছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com