শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন
শিরোনাম ::
মাধবদীতে লোডশেডিং ও গরমে ব্যাপক চাহিদা বেড়েছে চার্জার ফ্যানের বৃষ্টি প্রার্থনায় অঝোরে কাঁদলেন বরিশালের মুসল্লিরা আদিতমারীতে গ্রাম আদালত ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা নওগাঁয় বোরো ধানের সোনালী শীষে দুলছে কৃষকের স্বপ্ন ছড়ার পানিই ভরসা পাহাড়ি জনগোষ্ঠীর চকরিয়ায় একাধিক অভিযানেও অপ্রতিরোধ্য বালুখেকো সিন্ডিকেট রবি মওসুমে নওগাঁ জেলায় ৮৮ হাজার ১১০ মেট্রিকটন ভূট্টা উৎপাদনের প্রত্যাশা কটিয়াদীতে প্রচন্ড তাপ প্রবাহ, বৃষ্টির জন্য সালাতুল ইসস্তিকা বরিশালে দাপদাহে স্বাস্থ্য সুরক্ষার্থে শেবাচিম হাসপাতালে জনসচেতনতামূলক প্রচারণা শুরু কালীগঞ্জে রাতের অন্ধকারে কৃষি জমির মাটি লুট

চট্টগ্রামে অ্যান্ড্রু সাইমন্ডসকে স্মরণ

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ১৫ মে, ২০২২

গত শনিবার গাড়ি দুর্ঘটনায় মারা গেছেন অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস। মাত্র ৪৬ বছর বয়সে এই ক্রিকেটারের অকাল মৃত্যুতে ক্রিকেটার, সমর্থক থেকে শুরু করে সবাই বাকরুদ্ধ। ২০০৩ এবং ২০০৭ ওয়ানডে বিশ্বকাপ জেতা এই ক্রিকেটারকে সম্মান জানিয়ে আজ বাংলাদেশ ও শ্রীলঙ্কার ক্রিকেটাররা এক মিনিটের নীরবতা পালন করেছেন। বিসিবি তার আগে অবশ্য অ্যান্ড্রু সাইমন্ডসের পরিবার এবং অস্ট্রেলিয়ার ক্রিকেট স¤প্রদায়ের প্রতি সমবেদনা ও সহানুভূতি প্রকাশ করেছে। রবিবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে লঙ্কান অধিনায়ক দিমুথ করুণারতেœ টস জিতে প্রথম টেস্টে ব্যাটিং নিয়েছে। ব্যাটিং বান্ধব উইকেট টস জেতাটা গুরুত্বপূর্ণ থাকলেও বাংলাদেশ শুরুতেই পিছিয়ে পড়লো। এখন দেখার বিষয় বাংলাদেশের বোলাররা লঙ্কান ব্যাটারদের কতটা চেপে ধরতে পারে। গত শনিবার রাত ১১টায় টাউন্সভিলের রাস্তা দিয়ে যাওয়ার সময় সাইমন্ডসের গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে মারাত্মক দুর্ঘটনার কবলে পড়ে। গাড়িটি অ্যালিস রিভার ব্রিজ থেকে বাঁ দিকে যাওয়ার সময় উল্টে যায়। দ্রুততার সঙ্গে হাসপাতালে নিয়ে গেলেও তাকে আর বাঁচানো যায়নি।
অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যুতে তার সতীর্থ অ্যাডাম গিলক্রিস্ট, পাকিস্তানের ফাস্ট বোলার শোয়েব আখতার এবং অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক অ্যালান বর্ডারসহ একে একে শোক জানাচ্ছেন অনেকে। সাইমন্ডস ১৯৯৮ থেকে ২০০৯ সালে অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট, ১৯৮ ওয়ানডে এবং ১৪টি-টোয়েন্টি খেলেছেন। অস্ট্রেলিয়ার হয়ে খেললেও তার জন্ম ইংল্যান্ডের বার্মিংহামে। ইংলিশ বাবা-মায়ের সঙ্গে ছোটবেলাতেই অস্ট্রেলিয়ায় পাড়ি জমান এই হার্ড হিটার ব্যাটার। পরে সেখানেই ক্রিকেট ক্যারিয়ারের শুরু। ১৯৯৮ সালে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা সাইমন্ডসের টেস্ট অভিষেক ২০০৪ সালে। এই অলরাউন্ডার ২৬ টেস্টে ৪০.৬১ গড়ে করেছেন ১ হাজার ৪৬২ রান, আর উইকেট ২৪টি। ওয়ানডেতেই ছিলেন বেশি প্রভাব বিস্তারি; ১৯৮ ম্যাচে ৫ হাজার ৮৮ রানের সঙ্গে পেয়েছেন ১৩৩ উইকেট।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com