শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন

করোনায় আক্রান্ত সংসদের ৪৩ কর্মকর্তা ও ৮২ আনসার

খবরপত্র নিউজ ডেস্ক :
  • আপডেট সময় সোমবার, ৮ জুন, ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জাতীয় সংসদের ৪৩ কর্মকর্তা ও ৮২ আনসার সদস্য। আগামী ১০ জুন আসন্ন বাজেট অধিবেশন উপলক্ষে সংসদের কর্মকর্তাদের করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষা করানো হয়। পরীক্ষায় ৪৩ জনের করোনাভাইরাস ‘পজিটিভ’ শনাক্ত হয়েছে।

সোমবার (৮ জুন) সংসদ ভবনের সংসদ সচিবালয় কমিশনের ৩১তম সভা এবং পরে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। ওই দুই বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন। সেখানে দায়িত্বরত ৮২ জন আনসার সদস্যও করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া সংসদে কর্মরত তিনজন পুলিশ সদস্যেরও করোনা পজিটিভ রেজাল্ট এসেছে।

এদিকে, সংসদের ৪৩ কর্মকর্তাসহ বিপুল সংখ্যক আনসার ও পুলিশ সদস্যের করোনা পজিটিভ হওয়ার খবরে সংসদে কর্মরত বাকিদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

আগামী ১০ জুন থেকে শুরু হচ্ছে জাতীয় সংসদের বাজেট অধিবেশন। অধিবেশনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অংশ নেয়ার কথা রয়েছে। এ কারণে বর্তমানে করোনা পরিস্থিতি বিবেচনায় অধিবেশন চলাকালীন নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতের পাশাপাশি করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে নেয়া হয়েছে কঠোর ব্যবস্থা।

এরই অংশ হিসেবে সংসদে দায়িত্বরত প্রায় সাড়ে ৪০০ কর্মকর্তা-কর্মচারীর করোনাভাইরাস পরীক্ষার নির্দেশ দেয়া হয়। গত ২ জুন থেকে এই পরীক্ষা শুরু হয়। সোমবার তাদের কোভিড-১৯ পরীক্ষা শেষ হয়। কিন্তু ওই অধিবেশনে যোগ দিতে পারেন এমন সংসদ সদস্যদের (এমপি) করোনা পরীক্ষার ব্যাপারে কোনো নির্দেশনা দেয়া হয়নি।

সংসদ মেডিকেল সেন্টারের চিফ মেডিকেল অফিসার আরিফুল হক সোমবার বলেন, সংসদের ৪৩ কর্মকর্তার শরীরে আমরা করোনা পজিভিট পেয়েছি। এর মধ্যে আজ সোমবার ১১ জনের শরীরে, গতকাল রোববার ১৬ জনের শরীরে এবং শনিবার চারজনের মধ্যে করোনা শনাক্ত হয়।

এ বিষয়ে সরকারি দলীয় হুইপ ইকবালুর রহিম বলেন, যেহেতু করোনা পরিস্থিতির মধ্যে বাজেট অধিবেশন হচ্ছে। তাই আমরা আগে থেকেই সর্তক অবস্থান নিয়েছি। যারা ডিউটি করবে তাদের করোনা পরীক্ষা করানো হচ্ছে। যাদের পজিটিভ আসছে তাদের কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে। মুশকিলটা হচ্ছে যাদের পজিটিভ আসছে তাদের অনেকেরই কোনো উপসর্গ নাই। তারপরেও সবার পরীক্ষা করিয়ে আমরা নিশ্চিত হচ্ছি। সবার টেস্ট হলে নিশ্চিত হওয়া যাবে।

এদিকে করোনা পরীক্ষার বিষয়ে সংসদ মেডিকেল সেন্টারের চিফ মেডিকেল অফিসার আরিফুল হক বলেন, এখন পর্যন্ত ৫ দফায় ৪৫০টির মতো টেস্ট করা হয়েছে। তার মধ্যে সংসদের ৪৩ কর্মকর্তার শরীরে আমরা করোনা পজিভিট পেয়েছি। এর মধ্যে আজ সোমবার ১১ জনের শরীরে, গতকাল রোববার ১৬ জনের শরীরে এবং শনিবার চারজনের মধ্যে করোনা শনাক্ত হয়।

আনসার সদস্যদের মধ্যে অনেকে পজিটিভ আসছে বলে শোনা যাচ্ছে এ বিষয়ে বলেন, আমার চোখে এরকম কেউ পড়েনি। আর আনসার পুলিশ সদস্যদের কেউ পজিটিভ ডিউটি করছে এরকম কখনও হবে না। এ বিষয়ে কড়া নির্দেশনা দেওয়া আছে। কাজেই যাদের পজিটিভ তাদের আগে থেকেই ডিউটি ক্লোজড করা হয়েছে।

খপ/প্রিন্স/এমএস




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com