বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৬:১৭ অপরাহ্ন

পরলোকে মুকুল বোস প্রধানমন্ত্রী ও মন্ত্রীপরিষদের শোক

খবরপত্র ডেস্ক
  • আপডেট সময় শনিবার, ২ জুলাই, ২০২২

আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য বীর মুক্তিযোদ্ধা মুকুল বোস মারা গেছেন। গতকাল শনিবার (২ জুলাই) ভোর ৫টা ২০ মিনিটে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মন্ত্রিপরিষদের সদস্যরা। এর আগে গত ২৮ মে মুকুল বোসকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে করোনার কেয়ার ইউনিটে (সিসিইউ) নেওয়া হয়। পরে বেশ কিছুদিন পর উন্নত চিকিৎসার জন্য তাকে ভারতে নিয়ে যাওয়া হয়। ভারতের চেন্নাই অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শনিবার মারা যান তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আওয়ামী লীগের সবশেষ কাউন্সিলের পর ২০১৭ সালের ১ জানুয়ারি মুকুল বোসকে দলটির উপদেষ্টাম-লীর
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মুকুল বোসের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। গতকাল শনিবার এক শোক বার্তায় শেখ হাসিনা বলেন, মুকুল বোস জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন ও পরবর্তীতে মুক্তিযুদ্ধের চেতনা এবং জাতির পিতার আদর্শ বাস্তবায়নে কাজ করে গেছেন। প্রধানমন্ত্রী মুকুল বোসের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। তথ্যমন্ত্রীর শোক: তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা মুকুল বোসের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। ভারতের চেন্নাইতে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৬৮ বছর বয়সে শনিবার ভোরে তার শেষ নি:শ্বাস ত্যাগের সংবাদে শোকাহত মন্ত্রী প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। মুকুল বোস স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
সেতুমন্ত্রীর শোক : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দলের উপদেষ্টা পরিষদ সদস্য মুকুল বোসের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
আজ এক শোক বার্তায় মন্ত্রী স্বর্গীয় মুকুল বোসের আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানান। উল্লেখ্য, মুকুল বোস শনিবার ভোরে ভারতের চেন্নাইয়ের এপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরলোক গমন করেন। তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।সদস্য করা হয়।
কৃষিমন্ত্রীর শোক:মুকুল বোসের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। শনিবার (২ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় তিনি প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। এলজিআরডি মন্ত্রীর শোক:এদিকে বীর মুক্তিযোদ্ধা মুকুল বোসের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও দুঃখ প্রকাশ করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম। এক শোকবার্তায় তিনি মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস?্যদের প্রতি গভীর সমবেদনা জানান। পরিবেশমন্ত্রীর শোক:মুকুল বোসের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন জানান, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মুকুল বোস ছিলেন একজন কর্মীবান্ধব নেতা। তিনি নিয়মিত নেতাকর্মীদের খোঁজ খবর নিতেন। ছাত্রাবস্থা থেকেই তিনি রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন।
মন্ত্রী মুকুল বোসের আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক: মুকুল বোসের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। এক শোক বার্তায় তিনি প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com