সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন

৩০ পেরিয়েও ‘সিঙ্গেল’?

খবরপত্র ডেস্ক
  • আপডেট সময় মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২

সিঙ্গেল থাকার অনেক সুবিধা আছে, তবে কেউই চান না সারাজীবন একা কাটাতে! একজন সঙ্গীর দরকার হয় সবারই। তবে বিভিন্ন কারণে অনেকেই প্রেমহীন জীবন কাটান দিনের পর দিন। কেউ হয়তো মনের মতো সঙ্গী খুঁজে পান না তো আবার কেউ দীর্ঘকালীন সম্পর্ক টিকিয়ে রাখতে পারেন না। তবে আপনার বয়স যদি এরই মধ্যে ৩০ পেরিয়ে যায় ও এখনো আপনি যদি সিঙ্গেল থাকেন তাহলে আর দেরি না করে খুঁজে নিন মনের মানুষ। এই বয়সের পরও যারা সিঙ্গেল আছেন তাদের উচিত কয়েকটি বিষয় মাথায় রেখে সঙ্গীর হদিস করা। চলুন তবে জেনে নেওয়া যাক-
>> সবার মনেই তার সঙ্গী কেমন হবেন সে বিষয়ে একটি কাল্পনিক চরিত্র আঁকা থাকে। তবে আপনি যে গুণগুলো সঙ্গীর মধ্যে খুঁজছেন, তার প্রত্যেকটি কারও মধ্যে নাও পেতে পারেন। তাই সঙ্গীর কোন গুণকে প্রাধান্য দেবেন, তা আগে স্থির করে নিন। সবার মধ্যেই খামতি আছে। তাই সঙ্গী সম্পর্কে আকাশাছোঁয়া প্রত্যাশা তৈরি করবেন না। >> অতীতের কোনো সম্পর্কে যদি প্রতারিত হন তাহলে সহজে অন্য কাউকে বিশ্বাস করা বেশ কঠিন হয়ে পড়ে। এ কারণে অনেকেই নতুন সম্পর্কে জড়াতে দ্বিধাগ্রস্ত হন। তবে সব মানুষ এক রকম হয় না। আর জীবনে কোনো কোনো অঘটন ঘটা মানেই যে পড়ে ভালো কিছু ঘটবে না এই ধারণা মনে রাখা ঠিক নয়। তাই নিজেকে আরও সহজ করুন ও সুযোগ দিন। >> পুরোনো কোনো সম্পর্ক আচমকা ভেঙে গেলে মনে ওই সঙ্গীর স্মৃতি থেকেই যায়। তবে জীবনে নতুন কেউ এলে অজান্তেই মন বারবার অতীতের সঙ্গে তার তুলনা করে। সেই থেকেই তৈরি হয় নতুন সম্পর্ক ভেঙে দেওয়ার প্রবণতা। অতীতকে আঁকড়ে থাকবেন না। বর্তমান জীবন উপভোগ করার চেষ্টা করুন।
>> অতীতের কোনো সম্পর্ক আপনার ভুলে ভেঙে গিয়েছে বলে সব সময় নিজেকে দোষারোপ করবেন না ও সম্পর্ক গড়তে ভয় পাবেন না। আত্মবিশ্বাসের অভাব থাকলে কোনো দিনও সুস্থ সম্পর্ক গড়ে উঠবে না। >> অনেকেই সম্পর্ক নিজের মতো করে নিয়ন্ত্রণ করতে চান। এক্ষেত্রে যদি দুই ব্যক্তির মধ্যে বোঝাপড়া থাকে তাহলেই সে সম্পর্ক সুখের হবে। সঙ্গীকে নিজের নিয়ন্ত্রণে রাখার মনোভাব থেকে বেরিয়ে আসুন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com